হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ পৌরসভার বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনে সরকারি নির্দেশ না মানায় হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছকে মন্ত্রণালয় থেকে শোকজ করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আব্দুর রউফ মিয়া এক পত্রে এই শোকজ করেন।

পত্রে উল্লেখ করা হয়, এলজিইডি কর্তৃক বাস্তবায়িত অথবা বাস্তবায়নাধীন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং নির্মিত অবকাঠামো, মন্ত্রী, প্রতিমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, এলজিইডির প্রধান প্রকৌশলী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে দিয়ে উদ্বোধন করা এবং গণমাধ্যমে সংবাদ প্রকাশ করার জন্য এলজিইডির প্রধান প্রকৌশলীর দপ্তর থেকে গত ৪ মে পত্রের মাধ্যমে নির্দেশনা জারি করা হয়।

এই নির্দেশনা অমান্য করে পৌর এলাকার বিভিন্ন জায়গায় লোকচক্ষুর অন্তরালে নিজের নামে নামফলক স্থাপন করার কারণে স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩২ এর উপধারা ১ (ঘ) এ বর্ণিত ‘অসদাচরণ বা ক্ষমতা অপব্যবহারের’ অপরাধে কেন মেয়র জি কে গউছের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না এ ব্যাপারে ৭ কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

(এমইউএ/এসপি/মার্চ ১২, ২০১৮)