গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর গলাচিপা উপজেলার চরকাজল ইউনিয়নের মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রীকে একই বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক সাব্বির আহম্মেদ নোবেল প্রাইভেট পরানোর সময় কলম ছুরে মারে। এতে দশম শ্রেণীর ছাত্রী মোসামৎ তামিমার বাম চোখের ভিতর আঘাত হানে ও রক্তক্ষরণ হয়। তামিমাকে চিকিৎসার জন্য বরিশাল চক্ষু হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তামিমার চোখের উন্নত চিকিৎসার জন্য ঢাকা চক্ষু হাসপাতালে প্রেরণ করেন। 

শিক্ষক নোবেলের অমানবিক আচরনের প্রতিবাদে বিদ্যালয় থেকে অপসারন ও শাস্তির দাবিতে বিদ্যালয় প্রাঙ্গনে অভিবাবক ও শিক্ষার্থীরা ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ করে ।

তানিমার পরিবার জানান, ৫ মার্চ সোমবার বিকাল সারে চারটার সময়, স্কুল শিক্ষক নবেলের কোচিং সেন্টার তার নিজ বাসায় প্রাইভেট পরতে যায় তানিমা। পড়ালেখার একসময় নবেল ক্ষিপ্ত হয়ে, মেধাবী ছাত্রী তানিমার দিকে কলম ছুরে মারলে, তামিমার চোখে গিয়ে আঘাত হানে ও রক্তক্ষরণ হয়, চোখ বাচাঁতে চিকিৎসার জন্য ঢাকা পর্যন্ত যেতে হয় তানিমা ও তার পরিবারের।

এ বিষয়ে গলাচিপা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা অতিদ্রুততার সহিত, সংশ্লিষ্ট স্কুল শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিচ্ছেন বলে জানান। শিক্ষককে অপসারণ করে, চরকাজল মাধ্যমিক বিদ্যালয় ও অভিভাবকেদের শস্তি কর্তৃপক্ষ ফিরিয়ে দিবেন এটায় সর্বসাধারণের প্রত্যাশা।

(এসডি/এসপি/মার্চ ১২, ২০১৮)