হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের লাখাই উপজেলায় একটি হত্যা মামলার বাদীকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানী এবং মামলাটি আপোষ করতে অব্যাহত চাপ প্রয়োগ করছে একটি প্রভাবশালী মহল। প্রথমে মামলার আসামীরা নিজেদের বাড়ীতে আগুন দেয় এবং নিজেরা ভাংচুর করে মিথ্যা মামলা দায়ের করে বাদী ও মামলার সাক্ষীদের বিরুদ্ধে। লাখাই উপজেলার মুড়িয়াউক গ্রামের মামুন মোল্লা আজ সোমবার সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, তার গ্রামে ইউপি নির্বাচনের বিরোধকে কেন্দ্র করে তার পিতা কুদ্দছ মোল্লাকে হত্যা করে একই গ্রামের প্রভাবশালী ব্যাক্তি মাসুক মিয়া ও তার লোকজন। এই ঘটনার ৪০দিনও অতিবাহিত হয়নি মিথ্যা মামলা দিয়ে তার আত্মীয়-স্বজনকে ন্যাক্কারজনকভাবে হয়রানী করছে আসামী পক্ষ। দ্রুত বিচারসহ একাধিক মামলা দিয়ে তার আত্মীয়-স্বজন ও হত্যা মামলার স্বাক্ষীদেরকে হয়রানী করা হচ্ছে।

তিনি আরও বলেন, লাখাই উপজেলায় একটি প্রভাবশালী মহলের চত্রছায়ায় খুনের মামলার বাদী এবং স্বাক্ষীদেরকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে এমভাবে হয়রানী করা হয় যাতে বাদী বাধ্য হয় হত্যা মামলা আপোষ করতে। এতে করে সাময়িকভাবে বিরোধ নিস্পত্তি হলেও মানুষের ভিতরে ক্ষোভ এবং যন্ত্রনা থেকে যায়।

মামুন মোল্লা অভিযোগ করেন, তার দায়েরী খুনের মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরাফেরা করলেও পুলিশ তাদেরকে গ্রেফতার করছে না। তিনি তার পিতা হত্যার ন্যয় বিচার পাওয়ার জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে নিহত আব্দুল কৃদ্দুছ মোল্লার স্ত্রী রহিমা বেগম, অপর ছেলে জাকারিয়া মোল্লা, আত্মীয় আবুল হাসনাত ও সুজাত মোল্লা উপস্থিত ছিলেন।

(এমইউএ/এসপি/মার্চ ১২, ২০১৮)