স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সব কথার উত্তর দিতে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক যৌথসভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘দেশে আওয়ামী লীগের জনপ্রিয়তা শূন্যের কোঠায়। আর দেশে নারী নির্যাতন বেড়ে গিয়েছে।’ -গতকাল সোমবার এরশাদের এমন বক্তব্য প্রসঙ্গে জানতে চাইলে তিনি এ মন্তব্য করেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলা ও জঙ্গিবাদের উত্থানের প্রতিবাদে আগামী ২০ মার্চ কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দলের প্রতিবাদ সমাবেশ উপলক্ষে এ যৌথসভার আয়োজন করা হয়।

সমাবেশে দেশের জনগণকে দলে দলে আসার আহ্বান জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, জনগণই আমাদের শক্তি। জনগণকে সঙ্গে নিয়েই আমরা জঙ্গি-সন্ত্রাস মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নেব।

নাসিম বলেন, নির্বাচন যত ঘনিয়ে আসছে ষড়যন্ত্র তত গভীর হচ্ছে। স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র মোকাবেলায় ১৪ দল ঐক্যবদ্ধ ছিল, ঐক্যবদ্ধ থাকবে।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, সিএনএন’র অনলাইনে এসেছে বাংলাদেশে ১২৫টি জঙ্গি সংগঠন আছে। আমি মনে করি এতে তারেক রহমানের পৃষ্ঠপোষকতা রয়েছে। তাছাড়া জাফর ইকবালের ওপর হামলা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। লন্ডনে বসে সরকারকে উৎখাত করার ষড়যন্ত্রেরই অংশ।

সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, এনামুল হক শামীম, ওয়ার্কার্স পার্টির নেতা আবুল হোসেন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব এম এ আউয়াল, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতা নিম চন্দ্র ভৌমিক, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাওছার প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/মার্চ ১৩, ২০১৮)