চুয়াডাঙ্গা প্রতিনিধি : পড়াশুনায় মনোনিবেষ না করে সন্ধ্যার পর বাইরে রাস্তা ঘাটে, খেলার মাঠে, চা’য়ের দোকানে আড্ডা দেওয়া ছাত্রদের পড়ার টেবিলে ফিরিয়ে নিতে চুয়াডাঙ্গার চারটি উপজেলার বিভিন্ন এলাকা থেকে পুলিশ দু’শতাধিক স্কুল কলেজে পড়–য়া ছাত্রকে আটক করে থানায় নিয়ে আসে। গতরাত (সোমবার) সন্ধ্যার পর থেকে রাত সাড়ে ৯ টা পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের উদ্দ্যেগে শিক্ষাথীদের বিপথগামী হওয়া থেকে বিরত রাখতে এই উদ্দ্যোগ নেওয়া হয়েছে। পরে রাত ১০ টার দিকে নিজ নিজ অভিভাবকদের জিম্মায় সকল ছাত্রকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হোসেন খান জানান, চুয়াডাঙ্গা পুলিশ সুপারের নির্দেশে স্কুল কলেজের ছাত্রদের সন্ধ্যার পরে পড়াশোনার সময় তারা পড়াশোনার টেবিলে না বসে স্থানীয় খেলার মাঠ, রাস্তার পাসে, চায়ের দোকানে বসে তাস খেলা কেরামবোর্ড খেলে লেখাপড়ায় ফাঁকি দিয়ে অহেতুক সময় নষ্ট করার কারনে তাদেরকে আটক করা হয়। পরে আটককৃতদের অভিভাবকরা আসলে তাদের সন্তানরা পরবর্তিতে অহেতুক লেখাপড়ায় ফাঁকি দিয়ে যেন সময় নষ্ট না করে এমন প্রতিশ্রুতি দিয়ে মুক্ত করে নিয়ে যান। থানায় আটককৃতদেরকে দু’হাত তুলে শপথ করানো হয় এখন থেকে সন্ধ্যার পর তারা পড়ার টেবিলে বসবে।

এছাড়াও তিনি আরো বলেন, পরবর্তিতে প্রতিশ্রুতি ভঙ্গকরে কেউ যদি এধরনের চলাফেরা অব্যাহত রাখে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। এমন মহতি উদ্দ্যেগকে সাধুবাদ জানিয়েছেন জেলাবাসী।

(টিটি/এসপি/মার্চ ১৩, ২০১৮)