মাদারীপুর প্রতিনিধি : নিখোঁজের একদিন পর মাদারীপুরের কালকিনির মধ্যেরচর গ্রামের একটি ডোবা থেকে মঙ্গলবার সকাল ১০টার দিকে এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে যুবকের পরিবারের দাবি, পরিকল্পিতভাবে স্থানীয় দ্বদ্ধের জের ধরে তাকে হত্যা করা হয়েছে।

নিহতের পরিবার জানান, সোমবার দুপুরে ঢাকা থেকে নিজ বাড়ী কালকিনি উপজেলার বাশগাড়ি ইউনিয়নের ভাদুরী গ্রামে আসেন শাহ আলম ফকিরের ছেলে আল-আমিন (২০)। সন্ধ্যা পর্যন্ত তাকে দেখলে রাত সাড়ে ৮টার দিকে ভাদুরী এলাকায় আতংঙ্ক ছড়াতে প্রায় ৪০ থেকে ৫০টি বোমা বিস্ফোরণ ঘটায় দুবৃর্ত্তরা।

এরপর থেকে আল-আমিনকে পাওয়া যাচ্ছিল না। বিষয়টি বাশঁগাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রেকে জানানো হয়। পরে সোমবার সকাল ১০টার দিকে মধ্যেরচর এলাকার একটি পরিত্যক্ত ডোবায় আল-আমিনের মৃতদেহ দেখতে পায় স্থানীয়রা।

পরে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে মদারীপুর মর্গে পাঠান। এই ঘটনায় আল-আমিনের পরিবার একটি হত্যা মামলা দায়ের প্রক্রিয়া করছে। আল-আমিন ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতো।

বাশঁগাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য আক্তার হোসেন দাবি করেছেন, রাতে ইউপি চেয়ারম্যান মোস্তফিজুর রহমান সুমনের বেশ কয়েকজন সমর্থক এলাকায় আতংঙ্ক সৃষ্টি করে বোমা নিস্ফোরণ করে। এসময় আল-আমিনকে কিপন্যাপ করা হয়। দীর্ঘ দিন ধরে স্থানীয় দ্বন্ধের জের ধরে এই হত্যা হয়েছে বলে তার ধারণা।

এব্যাপারে বাঁশগাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিদুল ইসলাম, মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে মর্গে পাঠানো হয়েছে। নিহতের শরীরের বেশ কয়েকটি আঘাতের চিহ্ন রয়েছে। মামলা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


(এমআরএস/এসপি/মার্চ ১৩, ২০১৮)