কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পর্যটব শূন্য হয়ে পড়েছে পর্যটনকেন্দ্র কুয়াকাটা সমুদ্র সৈকত। বরিশাল বিভাগীয় মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা বাস ধর্মঘটের কারণে কুয়াকাটাগামী বাস চলাচল বন্ধ থাকায় হাজার হাজার পর্যটকের হোটেল বুকিং বাতিল হয়ে গেছে। এ কারণে পর্যটন মৌসুম চললেও হঠাৎ পরিবহন ধর্মঘটে সীমাহীন লোকসানের কবলে পড়েছে কুয়াকাটার হোটেল মালিকরা।

কুয়াকাটার একাধিক হোটেল মালিক জানান, গত দুদিনে প্রতি হোটেল থেকে অন্তত ২০-৪০টি করে অন্তত আড়াই হাজার পর্যটকের আগাম হোটেল বুকিং বাতিল হয়ে গেছে। অনেক পর্যটক কুয়াকাটা বিকল্প পথে আসলেও বুধবার নির্দিষ্ট গন্তব্যে যেতে সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে।

কুয়াকাটায় ভ্রমণে আসা ঢাকার পর্যটক দম্পতি গোলাম দস্তগীর ও সীমা আফরোজ জানান, তারা কুয়াকাটা ভ্রমন শেষে বুধবার বিকালে পটুয়াখালী থেকে লঞ্চে ঢাকা যাবেন বলে কেবিন বুকিং করেছিলেন। কিন্তু পরিবহন ধর্মঘট থাকায় তারা এখন ঝুঁকি নিয়ে মহ্সাড়কে আ্টশ টাকায় অটো রিকশা ভাড়া করে যেতে হচ্ছে।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ জানান, কুয়াকাটার অধিকাংশ আবাসিক হোটেলের সিট ১৫ থেকে ১৭ মার্চ বুকিং ছিল। পরিবহন ধর্মঘটের অধিকাংশ হোটেলের সিট বুকিং বাতিল হয়ে যাচ্ছে।

(এমকেআর/এসপি/মার্চ ১৪, ২০১৮)