শেখ আহসানুল করিম, বাগেরহাট : সড়ক পথে মৃত্যুর মিছিল, সড়ক ব্যবস্থাপনায় অনিয়ম নৈরাজ্য রোধ ও নিরাপদ সড়কের দাবিতে বাগেরহাটে মানববন্ধন কর্মসুচি পালন করেছে বাগেরহাট মহিলা পরিষদ জেলা শাখা।

গত ২৮ ফেব্রুয়ারি গোপালগঞ্জের গোলায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সংগঠনটির জেলা সভাপতি শিল্পি সমাদ্দারের অকাল মৃত্যুর প্রতিবাদে ঘন্টাব্যপী এই মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

মানববন্ধনে স্থানীয় সংসদ সদস্য, সিপিবিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহন করে একাত্ততা প্রকাশ করেন।

বুধবার বাগেরহাট প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাট সদর আসনের এমপি মীর শওকত আলী বাদশা, বাগেরহাট মহিলা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আহমেদ, বাগেরহাট প্রেসক্লাব সভাপতি আহাদ উদ্দিন হায়দার, বাগেরহাট জেলা সিপিবির সাধারন সম্পাদক ফররুখ হাসান জুয়েল, নারী নেত্রী ফরিদা আক্তার বানু ও উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক সেখ আসাদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের সড়ক পথে যেভাবে মৃত্যু মিছিল চলছে তা খুবই দুঃখ জনক। প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনায় আমাদের আপনজনদের হারাতে হচ্ছে। সড়ক দুর্ঘটনার জন্য অদক্ষ, অপ্রাপ্ত বয়স্ক চালক, সহযোগীদের দিয়ে গাড়ি চালনাকে দায়ী করে বক্তারা আরও বলেন আইনের প্রয়োগের মাধ্যমে সড়ক পথের এসব নৈরাজ্য রোধ করতে হবে। সড়ক পথের মৃত্যুর মিছল থামিয়ে নিরাপদ সড়ক তৈরি করতে হবে।

(এসএকে/এসপি/মার্চ ১৪, ২০১৮)