মঈন উদ্দিন আহমেদ, হবিগঞ্জ : মোটা অংকের টাকা উপার্জনের প্রলোভন দিয়ে ওমানে নিয়ে নবীগঞ্জের এক নারীর সতীত্ব হরণ করে দেশে ফিরিয়ে দিয়েছে মানব পাচারকারী চক্র। দেশে এসে ওই নারী হবিগঞ্জে মানব পাচার ট্রাইব্যুনাল আদালতে ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

মামলা সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের বারিকান্দি (হালিতলা) গ্রামের আবুল মিয়ার স্ত্রী তাকমিনা বেগমকে প্রলোভনে ফেলে ওমান নেয়ার চুক্তি করে ওই গ্রামের মাতাব উল্লার পুত্র মুতি মিয়া ও মোহাম্মদ আলীর পুত্র আষ্টব আলী।

কথামতো ১ লাখ ২০ হাজার টাকার মাধ্যমে ওমান নেয়ার চুক্তি হয়। শর্ত মোতাবেক তাকমিনা ৬০ হাজার টাকা দেশে থাকতেই দিয়ে দেয়। চুক্তি হয় অবশিষ্ট ৬০ হাজার টাকা ওমান পৌছে উপার্জন করে পরিশোধ করবে। গত বছরের শেষের দিকে তাকে ওমান নেয়া হয়। কিন্তু ওই দেশে যাবার পর বারিকান্দি (হালিতলা) গ্রামের মুতি মিয়া ও আষ্টব মিয়া মিলে তাকমিনাকে দৈহিক মেলামেশার প্রস্তাব দেয়।

এতে সে অপারগতা প্রকাশ করলে তার প্রতি অত্যাচারের মাত্রা বাড়াতে থাকে। দীর্ঘ প্রায় সাড়ে তিন মাস অত্যাচার নির্যাতনের পর তাকে গত ৪ মার্চ ওমান থেকে বিমানে তুলে দেয় মানব পাচারকারী চক্র।

দেশে এসে ওই নারী গত ৮ মার্চ হবিগঞ্জ মানব পাচার ট্রাইব্যুনালে ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে এফআইআর করতে নবীগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

(এমইউ/এসপি/মার্চ ১৫, ২০১৮)