পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশায় গত বুধবার দুপুরে লাইসেন্সবিহীন দু’টি ইটভাটায় অভিযান চালিয়ে ১লাখ ১০হাজার টাকা অর্থদণ্ড আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।

জানা যায়, পাংশার এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল হকের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত রইস উদ্দিনের মালিকানাধীন বাবুপাড়া ইউনিয়নের হাজরাপাড়া গ্রামের আরএন্ডবি ইটভাটা এবং নাসির উদ্দিনের মালিকানাধীন যশাই ইউনিয়নের দলাগিলা গ্রামের কেএন্ডবি ইটভাটায় অভিযান পরিচালনা করেন।

অভিযানে রইস উদ্দিনের মালিকানাধীন আরএন্ডবি ইটভাটায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনে ৪০ হাজার টাকা এবং নাসির উদ্দিনের মালিকানাধীন কেএন্ডবি ইটভাটায় একই আইনে ও ধারায় ৭০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে ১৪ (চৌদ্দ) দিনের কারাদন্ডাদেশ প্রদান করা হয়। উভয় ইটভাটাস্থলে অর্থদন্ড নগদ পরিশোধ করেন সংশ্লিষ্ট ইটভাটার মালিকরা। পাংশা থানার এসআই অলোক কুমার ঘোষসহ সঙ্গীয় পুলিশ ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন।

পাংশার এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল হক জানান, রাজবাড়ী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. শওকত আলীর নির্দেশক্রমে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ইটভাটার বিরুদ্ধে চলমান মোবাইল কোর্ট পরিচালনা কার্যক্রমের অংশ হিসেবে বুধবার দুপুরে বাবুপাড়া ইউনিয়নের হাজরাপাড়া গ্রামের আরএন্ডবি ইটভাটা এবং যশাই ইউনিয়নের দলাগিলা গ্রামের কেএন্ডবি ইটভাটায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করে মোট ১ লাখ ১০ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়।

(এমএইচ/এসপি/মার্চ ১৫, ২০১৮)