সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : বিজ্ঞান মনষ্ক প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলায় দিনব্যাপী আন্তঃস্কুল বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টা থেকে ৪টা পর্যন্ত উপজেলা পরিষদ চত্তরে “মেধাই সম্পদ,বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ এই শ্লোগানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্তাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

মেলায় উপজেলার দশটি মাধ্যমিক ও একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের তৈরি বৃষ্টির পানি সংরক্ষণ, বাবল মেকার ,আর্থ সেভ এলার্ম,র্স্মাটফোন মালটিমিডিয়া প্রজেক্টর,বাচ্চাদের পেস্ট তৈরী, আগুন লাগার পূর্ব সংকেত, পানির অপচয় রোধ, সৌরশক্তিকে বিভিন্ন কাজে ব্যবহার, দ্রুতগামী স্টিমার ও বিভিন্ন ধরনের বিক্রিয়াসহ ৪০টি প্রকল্প প্রদর্শিত হয়। এসময় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানবীর মোহাম্মদ আজিম. উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) মোঃ নজরুল ইসলাম.সিরাজদিখান উপজেরা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেন, উপজেলা প্রকৌশলী সোয়েব বিন আজাদ, সিরাজদিখান প্রেসক্লাব সভাপতি কাজী নজরুল ইসলাম বাবুল, সিরাজদিখান প্রেসক্লাব সাধারণ সম্পাদক সুব্রত দাস রনক,শেখরনগর আলী আজগর এন্ড আব্দুল্লা ডিগ্রী কলেজের প্রভাষক চৈতি দেবনাথ,রাজদিয়া আব্দুল জাব্বার বালিকা বিদ্যিালয়ের শিক্ষিকা জিনিয়া সরকার,ইছাপুরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আশিষ কুমার দাস প্রমুখ।

(এসআরডি/এসপি/মার্চ ১৫, ২০১৮)