শেখ আহসানুল করিম, বাগেরহাট : বাগেরহাটে নানা আয়োজনে পালিত হয়েছে দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ৯ম বর্ষে পদার্পন অনুষ্ঠান। 

বিশ্বজুড়ে প্রতিদিন- বাংলাদেশ প্রতিদিন এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ শেষে বাগেরহাট প্রেসক্লাবে এসে শেষ হয়। বাগেরহাট প্রেসক্লাবের মীর জুলফিকার আলী লুলু অডিটরিয়ামে বর্ষপূতি উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল, কেক কাটা শেষে আমন্ত্রিত অতিথিদের কেক, মিষ্ট ও বিভিন্ন ফল দিয়ে আপ্যায়ন করা হয়।

প্রবীণ সাংবাদিক ও বাগেরহাটের নাগরিক ব্যক্তিত্ব এ্যাডভোকেট মো. মোজাফ্ফর হোসেনের সভাপতিত্বে বাংলাদেশ প্রতিদিনের ৯ম বর্ষে পদার্পন অনুষ্ঠানের শুরুতে নেপালে বিমান দূর্ঘটনায় নিহতদের স্বরণে এক মিনিটি নিরাবতা পালন করা হয়। বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের বাগেরহাট প্রতিনিধি শেখ আহসানুল করিমের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার।

অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন, প্রবীন সাংবাদিক ও বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক এবিএম মোর্শারফ হুসাইন, প্রেসক্লাবের সহ সভাপতি নীহার রঞ্জন সাহা, সাবেক সাধারন সম্পাদক ও কালেরকন্ঠের প্রতিনিধি বিষ্ণু প্রসাদ চক্রবর্ত্তী, সহসম্পাদক শেখ আজমল হোসেন, অর্থ সম্পাদক মো. ইয়ামিন আলী, দপ্তর সম্পাদক মো. আজাদুল হক, ক্রীড়া ও সাংস্কৃকিত সম্পাদক শওকত আলী বাবু, উন্নয়ন কর্মী শেখ আসাদ, শিক্ষক মানসুরা খানম চম্পা, বাংলাভিশনের মোল্লা মাসুদুল হক, ইন্ডিপেন্ডেন্ট টিভির অলীপ ঘটক, কল্যানের মীর জায়েসী আশরাফী জেমস, এটিএনর আমিরুল ইসলাম বাবু, পূর্বপশ্চিম ডটকমের ইমরুল কায়েস পান্থ, স্পন্দনের নকীব সিরাজুল হক, প্রতিদিনের সংবাদের মামুন আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ প্রতিদিন অল্প সময়ের মধ্যে সারাদেশে পাঠকের হৃদয়ে স্থান করে নিয়েছে। মহান মুক্তিযুদ্ধের চেতায় বিশ্বাসী এই পত্রিকাটি দেশের অগ্রযাত্রায়ও ভূমিকা পালন কওে চলেছে। এখন তারা বিশ্বের বিভিন্ন স্থান থেকে পত্রিকাটির সংস্করণ বের করার উদ্যাগটিও প্রশংসার দাবি রাখে। বক্তারা পত্রিকাটির সার্বিক সফলতা কামনা করেন।

অনুষ্ঠানের শেষ অংশে দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনের আগামীর পথচলাসহ সম্পাদক, প্রকাশকসহ সংশ্লিষ্টদের মঙ্গল কামনায় দেয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

(এসএকে/এসপি/মার্চ ১৬, ২০১৮)