স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ : বিএনপির হাজার হাজার নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দেয়ার অপেক্ষায় রয়েছে- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ মন্তব্যকে ‘রাবিশ’ বলে উল্লেখ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাচুরিয়া গ্রামে বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের কবর জিয়ারত শেষে সাংবাদিকরা ওবায়দুল কাদেরের মন্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপি মহাসচিব শুধু ‘রাবিশ’ বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশের সবচেয়ে বড় সংকট এখন গণতন্ত্র নেই। মানুষের অধিকার নেই, মানবাধিকার নেই। এই বিষয়গুলো এড়িয়ে শুধু নির্বাচন করলেই গণতন্ত্র হবে না। এই নির্বাচনের অর্থ হচ্ছে আওয়ামী লীগকে আরও পোক্ত করা। তাই জনগণের এই নির্বাচনের প্রতি খুব একটা আগ্রহ নেই। বিএনপিও এতে অংশ নিবে কি-না তা ভেবে দেখবে। কারণ দেশে নির্বাচন করার মতো কোনো পরিবেশ নেই।

তিনি আরও বলেন, বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) লক্ষ্য একটাই আওয়ামী লীগকে আবার ক্ষমতায় বসানো এবং এক দলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করা। তাই নির্বাচন কমিশন সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটালেও আশ্চর্য হই না।

বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মির্জা ফখরুল দলীয় নেতাকর্মী নিয়ে তার কবরে ফুল দিয়ে শুদ্ধা জানান। অংশ নেন দোয়া মাহফিলেও।

এ সময় ড্যাবের সাধারণ সম্পাদক জেড এম জাহিদ, সাবেক প্রতিমন্ত্রী ইকবাল মাহমুদ টুকু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শান্ত, প্রয়াত মহাসচিবের ছেলে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল হামিদ ডাবলুসহ তার পরিবারের সদস্য এবং স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তবে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রীতা ও তার অনুসারীদের এই অনুষ্ঠানে দেখা যায়নি।

(ওএস/এসপি/মার্চ ১৬, ২০১৮)