মৌলভীবাজার প্রতিনিধি : ফুটবল মানেই মাঠের দর্শকদের নিকঠ এক টানটান উত্তেজনার দারুন এক মুহুর্ত। আর রাত্রিকালীন ফুটবল খেলা মানেই  ভিন্ন মাত্রা । এবার সেরকমই এক ভিন্ন মাত্রার খেলা ঘন্টাব্যাপী অতিথিদের সাথে নিয়ে মঞ্চে বসে উপভোগ করলেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়েরা মহসিন এমপি । 

শুক্রবার রাতে প্রয়াত এডভোকেট সৈয়দ মনিরুজ্জামান স্মৃতি নাইট মিনিবার ফুটবল টুর্নামেন্টে-২০১৮ এর ফাইনাল খেলা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিদন্দিতাপূর্ণ খেলাটি উপভোগ করেন এই সাংসদ।

কয়েক হাজার ফুটবল প্রেমীদের উপস্থিতিতে ব্যাপক জমকালো আয়োজনে প্রয়াত এডভোকেট সৈয়দ মনিরুজ্জামান স্মৃতি নাইট মিনিবার ফুটবল টুর্নামেন্টে-২০১৮ এর সমাপনি অনুষ্ঠান এর এই আয়োজন করে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন মোস্তফাপুর ফ্রেন্ডস ফাইটারর্স ক্লাব। দুটি দলের অংশগ্রহণে উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলায় ট্রাইব্রেকারে বিজয়ী হয় মুসা ফাইটার্স ক্লাব ।

রাত ১১টার দিকে ফাইনাল খেলায় বিজয়ী দলের হাতে প্রথম পুরস্কার হিসেবে ২১ ইঞ্চি রঙিন টেলিভিশন তুলে দেন সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন এম,পি। পুরস্কার বিতরণীর পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক ইমরান আহমেদ ইপুর সঞ্চালনায় ও ক্লাবের সভাপতি সৈয়দ ফেরদৌস জামানের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নজমুল হক, সদর উপজেলা সভাপতি ও ইউ,পি সদস্য সামছুল ইসলাম, ইউ,পি সদস্য আবু সুফিয়ান, স্বেচ্ছাসেবকলীগ নেতা শ্রীকান্ত ধর ও সদর উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এস,এম নজরুল ইসলাম প্রমুখ।

এর আগে শুক্রবার (১৬মার্চ) রাত সাড়ে ৯টার দিকে মৌলভীবাজার শহরের উপকন্ঠে গন্ধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩২টি ফুটবল দলের অংশগ্রহনে মাসব্যাপী আয়োজিতএই টুর্নামেন্টর ফাইনাল খেলা শুরু হয়। ফাইনাল খেলাটি উপভোগ করতে সন্ধ্যার পর থেকেই আশে পাশের বিভিন্ন গ্রাম ছাড়াও সদর উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ের বিভিন্ন গ্রাম থেকে নানা বয়সীরা আসতে থাকেন।

খেলা শুরুর সাথে সাথে মাঠের চারিদিক লোকে লোকারণ্য হয়ে যায়। সদর উপজেলার ফুটবল টিম মুসা ফাইটার্স ও কটারকোনা যুব সংঘের মধ্যকার ফাইনাল খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ১১নং মোস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ।

উদ্বোধনী বক্তব্যে তিনি খেলায় অংশগ্রহনকারীদের অভিনন্দন জানিয়ে বলেন, খেলাধুলা শরীরচর্চার অন্যতম অংশ ,তাই খেলাদুলার সাথে সম্পৃক্ত থেকে সমাজকে এগিয়ে নিতে হবে, যাতে করে যুব সমাজ ধ্বংশের হাত থেকে রক্ষা পায়।

(একে/এসপি/মার্চ ১৭, ২০১৮)