বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বরিশালে ডিবিসি নিউজের ক্যামেরাম্যান সুমন হাসানের ওপর ডিবি পুলিশের নির্যাতন ও কালের কন্ঠের পটুয়াখালী জেলা প্রতিনিধি এমরান হাসান সোহেলের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সাংবাদিকরা। 

আজ শনিবার সকালে উপজেলা পরিষদের সামনের সড়কে মানববন্ধন শেষে পৌর সদরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল শেষে থানা কমপ্লেক্স ভবন সংলগ্ন ইলিশ চত্বরে প্রতিবাদ সমাবেশ করে পটুয়াখালীর বাউফলে কর্মরত সাংবাদিকরা।

এসময় ভোরের কাগজ ও মোহনা টিবির উপজেলা প্রতিনিধি অতুল চন্দ্র পাল, জনকন্ঠের নিজস্ব সংবাদদাতা কামরুজ্জামান বাচ্চু, প্রথম আলোর এবিএম মিজানুর রহমান, যুগান্তরের শিবলী সাদিক প্রমূখ বক্তৃতা করেন। বক্তারা নির্যাতন ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে দৃষ্টান্ত মূলক শাস্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান।

উল্লেখ্য, গত ৬ মার্চ মঙ্গলবার পেশাগত দায়িত্ব পালনে গেলে ক্যামেরাম্যান সুমনকে বরিশালে হাতকড়া পড়িয়ে শারীরিক নির্যাতন করে ডিবি পুলিশ এবং অনিয়ম-দুর্নীতি তুলে ধরে পত্রিকায় সংবাদ প্রকাশের জেরে পটুয়াখালী-৩ (গলাচীপা-দশমিনা) আসনের এমপি আখম জাহাঙ্গির হোসাইন গত জানুয়ারী মাসে গলাচিপা ও ১২ মার্চ সোমবার দশমিনা আদালতে দুটি মানহানি মামলা করেন এমরান হাসান সোহেলের বিরুদ্ধে।

(এমএবি/এসপি/মার্চ ১৭, ২০১৮)