জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি : জকিগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শাহাদৎ হোসেন ভূঁইয়ার একটি মামলা দায়ের করা হয়েছে। বাসা থেকে কাজের মেয়ে নিখোঁজ হওয়ার ঘটনায় তার বিরুদ্ধে গতকাল সোমবার জকিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ মামলা করা হয়।

মামলার বাদী পৌর এলাকার পূর্ব আনন্দপুর গ্রামের বলু মিয়ার স্ত্রী রোশনা বেগম (৫০)। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে অনুমান ছয় মাস পূর্বে জকিগঞ্জের পিআইও শাহাদৎ হোসেন ভূঁইয়ার বাসায় রোশনা বেগমের মেয়ে পারুল বেগম (১৩) কে বাসার কাজের জন্য নেন। সেখানে পিআইও এবং তার স্ত্রী কাজের মেয়ে পারুলের উপর শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। নির্যাতনের খবর পেয়ে রোশনা বেগম তার মেয়ের সাথে দেখা করার জন্য পিআইও’র বাসায় গেলে তার সাথে দুর্ব্যবহার করে বাসার সামন থেকে তাড়িয়ে দেন। এরপর থেকে পারুল বেগম নিখোঁজ রয়েছে। জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেও মেয়েটির কোন সন্ধান না পেয়ে জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।
মামলাটি আমলে নিয়ে বিজ্ঞ বিচারক মোঃ আকবর হোসেন উপজেলা কমপ্লেক্সের পিআইও’র সুরমা ভবনের বাসা বা অন্যত্র তল্লাসী চালিয়ে ২৪ ঘন্টার মধ্যে নিখোঁজ পারুল বেগমের ব্যাপারে বিস্তারিত প্রতিবেদন দেয়ার জন্য জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জকে নির্দেশ প্রদান করেছেন। পারুল বেগম নিখোঁজ হওয়ার ব্যাপারে পিআইও শাহাদৎ হোসেন ভূঁইয়া বলেন-আমি পারুল বেগম নামের একটি কাজের মেয়েটি বাসার নিচে গিয়ে আর ফিরে আসেনি। এ ব্যাপারে থানায় ডায়রি করেছি।
(এসপি/এএস/জুলাই ০৮, ২০১৪)