নোয়াখালী প্রতিনিধি : জমকালো আয়োজনে ‘রোটারী ক্লাব অব নোয়াখালী’ ১ ম অভিষেক ও চার্টার সার্টিফিকেট দেয়া হয়েছে শনিবার নোয়াখালী বার লাইব্রেরীতে জমকালো আয়োজনে এ অভিষেক অনুষ্ঠিত হয়। 

রোটারি ক্লাব অব নোয়াখালী 'র সভাপতি এডভোকেট নাসরুল্যাহ আব্বাসীর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আরটিএন গোলাম মর্তুজা'র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ডিস্ট্রিক্ট গভর্ণর ৩২৮২ বাংলাদেশ এবং চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো: তৈয়ব চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, নোয়াখালী বার এসোশিয়েশন সভাপতি এডভোকেট আব্দুর রহমান, নোয়াখালী (সাচিব) সভাপতি ফজলে এলাহী খান, ডিস্টিক সেক্রেটারি রেজাউল করিম চৌধুরী, রোটারী ডিস্ট্রিক চীপ এডভাইজার আবু আজমল পাঠান, সাবেক ডিস্টিক সেক্রেটারি ও জোনাল কোর্ডিনেটর এসকে আজিম পিন্টু, নোয়াখালী ক্লাবের এডভাইজার ও এসিসটেন্ট গভর্ণর কারুল মোর্শেদ তমাল, ক্লাব এসিসটেন্ট গভর্ণর নাসির উদ্দিন, রোটারি ক্লাব অব চট্রগ্রাম সিটির সভাপতি ও রোটারী ক্লাব অব নোয়াখালী'র প্রতিষ্ঠাতা রকি উদ্দিন রিপন,

বক্তারা বলেন, ’রোটারিয়ানরা সমাজে সুবিধা বঞ্চিত মানুষের সেবায় নিরলস কাজ করে যাচ্ছেন। বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে কীভাবে একটি প্ল্যাটফর্মে এসে সমাজকে সেবা করা যায় তা রোটারিয়ানরা তাদের কাজের মাধ্যমে প্রমাণ করে দিচ্ছেন। আমাদের নিজ নিজ সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা যদি কাজ করি, দেশ এগিয়ে যাবে’। অনুষ্ঠানে নতুন সদস্যদের রোটারি পিন পরিয়ে ও অতিথিদের ক্রেস্ট দেওয়া হয়। অভিষেক অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন খালেদা পারভিন, মোস্তফা সুমন, শীলাসহ স্থানীয় শিল্পীরা।

পরে নৈশভোজ ও র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। পরে ডিস্ট্রিক গভর্ণর হরিনারায়ন পুর স্কুলের সাবেক শিক্ষক মো: নুরুজ্জামান সহ অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। রোটারি ক্লাব অব নোয়াখালী আরটিএন পংকজ চন্দ্র সাহা, সাহাবুদ্দিন রাশেদ, এডভোকেট জাহাঙ্গীর ইসলাম, সাইফুল ইসলাম, মো: আলমগীর, মিয়া মাসুদ সিরাজি, এডভোকেট এবিএম মাজেদ উদ্দিন, মো: আনোয়ার পাশা, নুর নবী চৌধুরী, একেএম সোহরাব হোসেন, মো: আলাউদ্দিন সুজন, মো: আব্দুর রশিদ, মহি উদ্দিন, মো: ইকবাল বাহার, আজিজুল হক বকশি, এডভোকেট আব্দুর রশিদ আযাদ, শাহজালাল, জান্নাতুল ফেরদৌসি, রাশেদুল হাসান বাবলু, তারেক মোহাম্মদ মোর্শেদ কাজী মো: ইমরান হোসাইন, মো: ইকবাল প্রমুখ।

অনুষ্ঠানে গরীব অসহায় ২ জন ব্যাক্তিকে স্বাভলম্বী করার লক্ষ্যে ২ টি রিক্সা প্রদান, সুবিধা বঞ্চিত লোকায় একটি পরিবারকে স্যনেটারী প্রদান এবং একটি গরীব মেধাবী মাদ্রাসা ছাত্রকে বাৎসরিক বৃত্তি প্রদান করা হয় ।

(আইউএস/এসপি/মার্চ ১৮, ২০১৮)