চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জয়নগর চেকপোস্ট থেকে যাত্রীদের লাগেজ তল্লাশী করে ২ লক্ষ ১৬ হাজার ১ শ ইউএস ডলারসহ ৮ জনকে আটক করেছে চুয়াডাঙ্গা ৬ বিজিবি। রবিবার সকালের দিকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হল-শরিয়তপুর জেলার নড়িয়া থানার ইশ্বরকাঠি গ্রামের হাবিবুর রহমানের ছেলে মিজানুর রহমান (৪৮), মাদারীপুর সদর উপজেলার শ্রীনাদি গ্রামের উজ্জল আহম্মেদ (৩১), একই জেলার শিবচর থানার জাদুয়াচর গ্রামের মৃত সামাদ মুন্সির ছেলে আঃ রাজ্জাক (৪৫), রাজার হাট থানার শংকরদী গ্রামের আঃ জলিলের ছেলে আঃ হান্নান (৩৮), ঢাকা জেলার শ্যামপুর উপজেলার শ্যমপুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে আনিসুর রহমান (২৯), একই গ্রামের আঃ রহমানের ছেলে আতিকুল রহমান (৩১), গোপালগঞ্জ জেলার মুকসেদপুর উপজেলার বিশ্বস্তবদী গ্রামের ফজলুর রহমানের ছেলে হেদায়েত আলী (৪০) ও লক্ষিপুর জেলার রামগঞ্জ উপজেলার বাহাদুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আল অঅমিন (২৮)।

চুয়াডাঙ্গাস্থ ৬ বিজিবি’র পরিচালক মো: ইমাম হাসান দুপুর পৌনে ৫টার সময় এক বিজ্ঞপ্তিতে জানান, বেশ কিছুদিন ধরে জয়নগর চেকপোস্ট দিয়ে কতিপয় ব্যক্তি প্রায়শই ভারতে গমন করছে এবং অবৈধ মালামাল পরিবহন করছে।

গোপন তথ্যের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বিশেষ টহল দল আজ রবিবার সকাল সাড়ে ৭টার সময় জেলার দামুড়হুা উপজেলার জয়নগর চেকপোস্টে অভিযান পরিচালনা করে ৮ জনকে ১১টি লাগেজসহ আটক করতে সক্ষম হয়। এসময় যাত্রীদের লাগেজ তল্লাশী করে ৪টি স্কুল ব্যাগে ২ লক্ষ ১৬ হাজার ১শ ইউএস ডলার যা বাংলাদেশী টাকায় ১ কোটি ৭৯ লক্ষ ৭৫ হাজার ১ শ ৯৮ টাকা উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ইউএস ডলার চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আটককৃত ব্যাক্তিদের জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে বলে ও জানান তিনি। এছাড়াও আটককৃত ব্যক্তিদের লাগেজ থেকে আরোও ৪ লক্ষ ৯৯ হাজার ৬শ টাকার বিভিন্ন মালামাল আটক করা হয়েছে। দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(টিটি/এসপি/মার্চ ১৮, ২০১৮)