জে জাহেদ, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীর আকবরশাহ্ থানা এলাকা হইতে ৫টি অস্ত্র ও ৮ রাউন্ড ১২ বোরের কার্তুজ উদ্ধার সহ একজন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগের বিশেষ টীম-১। উদ্ধারকৃত অস্ত্রশস্ত্রের মধ্যে রয়েছে ২টি এলজি ও ৩টি দেশীয় বন্দুক। 

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল (১৯ মার্চ) নগরীর ফয়েজলেকের উত্তরদিকে লেকসিটি আবাসিক সংলগ্ন সুপারীবাগান এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অস্ত্রসহ তালিকাভুক্ত সন্ত্রাসীরিপনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মোহাম্মদ রিপন (৩৬) চট্টগ্রামেরবায়েজিদ বোস্তামী থানারজানুর বাপের ঘোনা এলাকারমোকলেছুর রহমানের ছেলে। সে জঙ্গল ছলিমপুর ছিন্নমূল এলাকার কুখ্যাত সন্ত্রাসী কালু ডাকাতের ঘনিষ্ট সহযোগী হিসাবে পরিচিত।

কালু ডাকাত র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত হওয়ার পর তাহার সাম্রাজ্যে একচ্ছত্রভাবে রিপনের নিয়ন্ত্রণে চলে আসে। সে বেশকিছুদিন যাবৎ কালু ডাকাতের সহযোগী শেখ জামাল, জাহাঙ্গীর প্রঃ গিট্টু জাহাঙ্গীর, সাইফুল, রাসেল দের সংঘটিত করে জঙ্গল ছলিমপুর ও এর আশেপাশের এলাকায় চাঁদাবাজি, সন্ত্রাসী, ছিনতাই, সরকারি ভুমি দখল, অস্ত্র ব্যাবসা নিয়ন্ত্রন করে আসছিল।

ধৃত আসামী মোহাম্মদ রিপন (৩৬)-এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানা, নগরীর বায়েজীদ বোস্তামী থানা সহ দেশের বিভিন্ন থানায় সর্বমোট ০৬টির অধিক মামলা সংক্রান্তে তথ্য পাওয়া গিয়েছে।

এ ব্যাপারে নগরীর আকবরশাহ্ থানায় নিয়মিত মামলা রুজু করা হয়।

(ওএস/এসপি/মার্চ ২০, ২০১৮)