মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুরে পরিবারের ৭ সদস্যকে খাবারের সঙ্গে চেতনানাশক খাইয়ে নগদ অর্থ ও সোনার গহনাসহ ১৫ লাখ টাকার মালপত্র চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।
সোমবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার রাঢ়িখালি গ্রামে এ ঘটনা ঘটে। মঙ্গলবার সকালে অচেতন অবস্থায় ওই পরিবারের সদস্যদের উদ্ধার করে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এরা হলেন- স্বপন রায় (৫০), রবীন্দ্রনাথ রায় (৭৫) দেবু রায় (৩৫) সন্ধ্যা রায় (২৮), মমতা রাণী রায় (৬৫) রামপদ রায় (৬৫) ও কল্পনা রায় (২৮)।
প্রতিবেশীদের বরাত দিয়ে মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, উপজেলার রাঢ়িখালী গ্রামে রবীন্দ্রনাথ রায়ের বাড়ির লোকজন সোমবার সন্ধ্যায় রাতের রান্না শেষ করে অন্য ঘরে টেলিভিশন দেখছিলেন। এসময় দুর্বৃত্তরা গোপনে রান্না ঘরে ঢুকে কাঁঠাল ও রান্না করা খাবারে চেতনানাশক মিশিয়ে রেখে যায়। রাতে ওই খাবার খেয়ে পরিবারের সবাই অচেতন হয়ে পড়েন। এসময় দুর্বৃত্তরা ঘরে ঢুকে নগদ পাঁচ লাখ টাকা, ১৮ ভরি সোনার গহনা, পাঁচটি মোবাইল সেট ও মূল্যবান গৃহস্থালী সামগ্রীসহ প্রায় ১৫ লাখ টাকার মালপত্র নিয়ে পালিয়ে যায়।
পরিবারের এক সদস্যকে ভারতে নিয়ে চিকি‍ৎসা করানোর জন্য ব্যাংক থেকে পাঁচ লাখ টাকা তুলেছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। এ ব্যাপরে মহম্মদপুর থানায় মামলা প্রক্রিয়াধীন।
মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মোকসেদুল মোমিন জানান, তারা এখন আশঙ্কামুক্ত।
(ওএস/এএস/জুলাই ০৮, ২০১৪)