হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর ও বাহুবলে পৃথক দুর্ঘটনায় বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের প্রকৌশলীসহ ৩ জন নিহত হয়েছেন।

আজ বুধবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুরের শাহজীবাজার এলাকায় শাহজীবাজার ৮৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের প্রধান মেকানিকেল ইঞ্জিনিয়ার অনুপম বড়ুয়া (৪০) ট্রাক চাপায় নিহত হন।

দুর্ঘটনায় গুরুতর আহত হলে তাকে আশঙ্কাজনক অবস্থায় হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অনুপম বড়ুয়া চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার আবুরাইন গ্রামের মৃত হরিতোষ কুমার বড়ুয়ার ছেলে।

মাধবপুর থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, বুধবার সকালে ৮৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের প্রধান মেকানিকেল ইঞ্জিনিয়ার অনুপম বড়ুয়া বাসা থেকে মোটর সাইকেল যোগে বিদ্যুৎ কেন্দ্রে আসার পথে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় ঢাকামুখী দ্রুতগামী একটি ট্রাক মোটর সাইকেলটিকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অনুপম বড়ুয়াকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে হবিগঞ্জের বাহুবলে যাত্রীবাহী বাস ও সিএনজি অটোরিক্সার সংঘর্ষে সিএনজি চালকসহ দুই জন ঘটনাস্থলেই নিহত হয়েছে। আজ বুধবার সকালে ঢাকা সিলেট মহাসড়কের দৌলতপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সিএনজি অটোরিক্সা চালক উপজেলার শংকরপুর গ্রামের তুলা মিয়ার ছেলে ফরহাদ মিয়া (২৮) ও তার চাচাত ভাই বেলাল মিযার ছেলে নুর আলী (৪০)।

স্থানীয়রা জানান, শায়েস্তাগঞ্জ থেকে গ্যাস নেয়ার জন্য সিএনজি নিয়ে বাড়ি থেকে রওয়ানা দেয় তারা দু’জন। পথিমধ্যে দৌলতপুর দয়াল ব্রিকসের কাছে সিএনজি অটোরিক্সাটি পৌঁছলে সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহীবাস চাপ দিলে ঘটনাস্থলেই তারা দুজন নিহত হন। এ ঘটনায় জনতা মহাসড়ক অবরোধ করলে পুলিশ এসে যানচলাচল স্বাভাবিক করে।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি জসিম উদ্দিন খন্দকার জানান, শ্যামলী পরিবহনের সাথে এই দুর্ঘটনা ঘটে। লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

(এমইউএ/এসপি/মার্চ ২১, ২০১৮)