শরীয়তপুর প্রতিনিধি : স্বাস্থ্য সেবা সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে জাজিরায় লাইফ স্টাইল মডিফিকেশন বা জীবনমানের পরিবর্তনের জন্য সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মাহমুদুল হাসানের সভাপতিত্বে বুধবার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সভাকক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. হাবিবুর রহমান, জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার এএসএম সায়েম, ইপিআই টেকনোলোজিষ্ট নাজিম উদ্দিন আহমেদ, জাজিরা সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার মো. সাব্বির আহমেদ চৌধুরী, জাজিরা উপজেলা স্বাস্থ্য কমিটির সদস্য রফিকুল ইসলাম আক্কাস মুন্সি, চ্যানেল ২৪ টেলিভিশনের জেলা প্রতিনিধি কাজী নজরুল ইসলাম, ডিবিসি নিউজ টেলিভিশনের জেলা প্রতিনিধি বি, এম ইশ্রাফিল, জাজিরা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর লাইলী আক্তার প্রমূখ। এ ছারাও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও স্বাস্থ্য বিভাগের মাঠ কর্মী, বিভিন্ন এলাকা থেকে স্বাস্থ্য সেবা নিতে আগত শতাধিক শিশু-নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

সেমিনারে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মানবদেহের বিভিন্ন রোগব্যাধী ও এর নিাময়ের উপায়, সুস্থ্য থাকার বিভিন্ন পরামর্শ, খাদ্যাভ্যাস সম্পর্কে ধারনা, স্বাস্থ্যের উপর পরিবেশের প্রভাব, স্বাস্থ্য বিভাগে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচির চিত্র তুলে ধরা হয়। ২০ থেকে ২৫ মার্চ পর্যন্ত স্বাস্থ্য সপ্তাহ উপলক্ষ্যে জাজিরা স্বাস্থ্য বিভাগ হাসপাতল পরিচছন্নতা, পরিবেশের ভারসম্য রক্ষাসহ নানা ধরনের কর্মসূচি পালন করে যাচ্ছে।

(কেএনআই/এসপি/মার্চ ২১, ২০১৮)