বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : জমি লিখে না দেওয়ায় পটুয়াখালীর বাউফলে মনির (৪৫) নামে এক হোটেল ব্যবসায়ীর হাতের কবজি কেটে নিয়েছে নিয়েছে স্ত্রী। দাঁত উপড়ে ফেলে কেটে দেওয়া হয়েছে পায়ের রগ।

স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসাপাতালে পাঠায়। মঙ্গলবার রাতে পৌর সদরের ইঞ্জিনিয়ার ফারুক তালুকদার মহিলা কলেজ এলাকায় ঘটে এ ঘটনা।

স্থানীয়রা জানায়, বছর বিশেক আগে প্রেমের সম্পর্ক গড়ে তুলে কেশবপুর গ্রামের গোলাম মস্তফার মেয়ে বেবি আক্তারকে বিয়ে করেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশার অর্জুণমাঝি গ্রামের বারেক বেপারির ছেলে মনির। বিয়ের পর থেকে স্ত্রী সন্তান নিয়ে বাউফল পৌর এ লাকায় বসতি ঘারলেও বনিবনা হচ্ছিল না
মনিরের সঙ্গে স্ত্রী ও শ্বশুর পক্ষের লোকজনের।

এর আগেও কয়েকবার স্ত্রী ও শ্যালকদের নির্যাতনের স্বীকার হন তিনি। মাস চারেক আগে শ্যালকদের পিটুনিতে মাথাও ফাটে তার। তাদের এই পারিবারিক বিরোধ মেটাতে স্থানীয় কয়েকজন উদ্দ্যেগ নিয়ে নিজ এলাকা বাবুগঞ্জে থেকে স্ত্রী এবং পাঁচ সন্তানের ভরণ-পোষনের ব্যায় বহনের সিদ্ধান্ত দেয়। কিন্তু এধরণের সিদ্ধান্তে মন গলেনি মনিরের স্ত্রী বেবি আক্তারের। মনিরের পৌর এলাকার ৬শতক জমি নিজ নামে লিখে দেওয়ার দাবি করেন বেবি আক্তার। এতে রাজি না হওয়ায় বেবি আক্তার তার মেয়ে, বাবা ও ভাইদের সঙ্গে নিয়ে এলোপাথারি কুপিয়ে ও পিটিয়ে জখম করে
মনিরকে।

আহত মনির পুলিশকে জানায়, স্ত্রী বেবী আক্তার, মেয়ে মানসুরা, শ্বশুর গোলাম মস্তফা হাওলাদার, শ্যালক কুদ্দুস, কালাম এবং গনি ওরফে লম্বা গনি এ হামলা চালায় তার ওপর।

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার আকতার-উ-জ্জামান জানান, মনিরের মাথা, হাত-পাসহ সারা শরীরে জখমের চি‎হ্ন রয়েছে। তার ৪টি দাঁত উপরে ফেলা হয়েছে। বিচ্ছিন্ন করা হয়েছে ডান হাতের কবজি। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম)
হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বাউফল থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় জড়িত অন্যদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

(এমএবি/এসপি/মার্চ ২১, ২০১৮)