আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বৃহস্পতিবার দুপুর বারোটায় বরিশাল মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে স্ব-শরীরে হাজির হয়ে স্থায়ী জামিন নিয়েছেন। আদালতের বিচারক আনিছুর রহমান তাকে ১০ হাজার টাকার বেল বন্ডে জামিন প্রদান করেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ১৪ ডিসেম্বর বরিশাল জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক এ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার বাদী হয়ে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্বে মানহানীকর ও রাষ্ট্রদ্রোহীতার অভিযোগ এনে চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দয়ের করেন।

বাদী কাইয়ুম খান কায়সার মামলায় মাহামুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, মাহমুদুর রহমান ২০১৭ সালের ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত “গণতন্ত্র পুনরুদ্ধার গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামকে “একটি কলংকিত নাম” বলে উল্লেখ করেন এবং বিকৃতভাবে উচ্চরন করেন। এছাড়া জাতির জনকের নাতনী টিউলিপ সিদ্দিকী সম্পর্কে সমলোচনা করতে গিয়ে অশালীন মন্তব্য ও বিদ্রুপ করেন যা বঙ্গবন্ধুর খুনি ও তার সহযোগীদের উৎসাহ যোগাবে।

মামলায় মাহমুদুর রহমান গত ২০১৮ সালের ১ জানুয়ারি উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন। মাহমুদুর রহমানের মামলার আইনজীবী এ্যাডভোকেট মজিবর রহমান নান্টু বলেন, এই মামলা হতে পারেনা। যার মানহানীকর হয়েছে তিনি ছাড়া অন্য কেহ এই ধরনের মামলা করতে পারেন না।

(টিবি/এসপি/মার্চ ২২, ২০১৮)