নিউজ ডেস্ক : নোয়াখালী জেলার চাটখিল উপজেলার বিশিষ্ট শিল্পপতি, দানবীর ও সমাজসেবক ডা. রুবাইয়াত ইসলাম মন্টি তাঁর পৈত্রিক নিবাস চাটখিল উপজেলার গোমাতলী গ্রামের ডা. সুলতান মাহমুদ ভবনে বৃদ্ধনিবাস ও ফ্রি ডক্টরস চেম্বারের কার্যক্রম শীঘ্রই উদ্বোধন করতে যাচ্ছেন।

ডা. রুবাইয়াত ইসলামের পক্ষে ডা. সিরাজুল ইসলাম বৃদ্ধানিবাসের সমন্বয়ক অ্যাডভোকেট ইয়াসিন করিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেসবিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের চেয়ারম্যান ও সুমনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব ডা. রুবাইয়াত ইসলাম মন্টি’র স্বপ্রণোদিত উদ্যোগে ‘ডা. সিরাজুল ইসলাম বৃদ্ধনিবাস’ ও ‘ডা. সিরাজুল ইসলাম ফ্রি ডক্টরস চেম্বার’ নামক প্রতিষ্ঠানদ্বয়ের মাধ্যমে জেলার হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষকে থাকা, খাওয়াসহ বিনামূল্যে চিকিৎসা প্রধান করা হবে যাতে করে জেলার প্রান্তিক জনগোষ্ঠীর খাদ্য, বস্র, বাসস্থান ও চিকিৎসার মত মৌলিক চাহিদা পূরণ হয়।

বিজ্ঞপ্তিতে ডা. ররুবাইয়াত ইসলাম মন্টি বলেন, আমরা আগামী এপ্রিল-২০১৮ থেকে অত্র প্রতিষ্ঠানদ্বয়ের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করার সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছি। এই অঞ্চলে সুবিধাবঞ্চিত ও অসহায় বৃদ্ধদের জন্য তেমন কোন সেবা প্রতিষ্ঠান গড়ে উঠে নাই তাই বৃদ্ধনিবাসের মাধ্যমে মানবিক কার্যক্রম ফলফ্রসু হবে বলে আমার বিশ্বাস।

উল্লেখ্য, নোয়াখালীতে বৃদ্ধদের কল্যাণে এই ধরণের উদ্যোগ সর্বপ্রথম ডা. রুবাইয়াত ইসলাম মন্টি গ্রহণ করেছেন। ডা. ররুবাইয়াত ইসলাম মন্টি’র দাদার নামে প্রতিষ্ঠিত ‘ডা. সুলাতান মাহমুদ কল্যাণ ট্রাস্ট’-এর মাধ্যমে প্রান্তিক সুবিধাবঞ্চিত ও হতদরিদ্র মানুষের কল্যাণে বিভিন্ন মানবিক ও সামাজিক কর্মকান্ড পরিচালিত হচ্ছে। বর্তমানে প্রতিষ্ঠিত বৃদ্ধনিবাস ও ফ্রি ডক্টরস চেম্বার প্রতিষ্ঠানদ্বয় অতীতের ধারাবাহিকতায় সম্পূর্ণ মানবিক ও সামাজিক দায়বদ্ধ কার্যক্রম চালিয়ে যাবে।

(বিজ্ঞপ্তি/এসপি/মার্চ ২৫, ২০১৮)