সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও তাদের স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার নিয়ে সোমবার সকালে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সিরাজদিখান উচ্চ বিদ্যালয় শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে স্বাধীনতা দিবসের কর্মসূচি শুরু করা হয়।

প্রত্যুষে উপেেজলা পরিষদ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং ব্যক্তিমালিকানাধীন ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

দিবসটি উপলক্ষে সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার প্রধান প্রধান সড়কসমূহ জাতীয় পতাকা ও বিভিন্ন রঙের পতাকা দিয়ে সজ্জিত করা হয়। সকাল আটটায় সিরাজদিখান স্কুল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন সিরাজদিখান উপজেলা পরিষদ জেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, উপজেলা নির্বাহী অফিসার তানবীর মোহাম্মদ আজিম,সিরাজদিখান থানা অফিসার্স ইনচার্জ মোঃ আবুল কালাম। পরে সেখানে বিভিন্ন, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের সমাবেশ, কুচকাওয়াজ, ডিসপ্লে ও শরীরচর্চা প্রদর্শন করা হয় ।

এ সময় আরো উপস্থিত ছিলেন সিরাজদিখান সহকারী কমিশনার (ভ’মি) মোঃ নজরুল ইসলাম, সিরাজদিখান প্রেসক্লাব সভাপতি কাজী নজরুল ইনলাম বাবুল, সিরাজদিখান প্রেসক্লাব সাধারণ সম্পাদক সুব্রত দাস রনক, শিরাজদিখান প্রেসক্লাব সহ-সভাপতি ইমতিয়াজ উদ্দিন বাবুল, উপজেলা সকল দফতরের কর্মকর্তাগণ। বেলা সারে ১১টায় উপজেলা প্রশাসনের পক্ষ হতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

(এসআরডি/এসপি/মার্চ ২৬, ২০১৮)