নোয়াখালী প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় নোয়াখালীর সুবর্ণচরে পালিত হলো মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০১৮। ২৬ মার্চ সোমবার সকাল ৫টা ৫৭ মিনিটে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসের সুচনা করা হয়। 

পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ওয়াদুদ ও চর জব্বর থানার অফিসার ইনচার্জ নিজাম উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগ সুবর্ণচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ চৌধুরীর নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ, ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, সুবর্ণচর উপজেলার বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, সুবর্ণচর উপজেলা প্রেসক্লাব পক্ষে শহীদবেদীতে পুষ্প মাল্য অর্পন করেন সাংবাদিক লিটন লিংকন চন্দ্র দাস , অব্দুল বারী বাবলু, অবুল বাসার, মো ইমাম উদ্দিন সুমন মোজাহিদুল ইসলাম সোহেল ও অন্যান্য সাংবাদিক বৃন্দ।

সকাল ৮টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে পতাকা উত্তোলন ও করা হয়। মার্চ পাস্টে সালাম গ্রহণ করেন সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান এএইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম, উপজেলা নির্বাহী আবু ওয়াদুদ, চরজব্বর থানার অফিসার ইনচার্জ নিজাম উদ্দিন, । মার্চ পাস্টে অংশ নেয় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে ডিসপ্লে অনুিষ্ঠত হয়। ডিসপ্লে অংশ গ্রহন করে চরজব্বর ডিগ্রি কলেজ, সৈকত ডিগ্রি কলেজ, শহীদ জয়নাল আবেদিন মডেল উচ্চ বিদ্যালয়, দক্ষিণ চরজব্বর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়, অলি উল্যাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়, প্যাটেল কেয়ার একাডেমি, চরবাটা বালিকা উচ্চ বিদ্যালয়, চরবাটা উচ্চ বিদ্যালয়, হোসেন পুর প্রাথমিক বিদ্যালয় ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান, এছাড়া মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্বরক, দিনব্যাপী খেলাধুলাসহ বিভিন্ন অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

(আইইউএস/এসপি/মার্চ ২৬, ২০১৮)