নীলফামারী জেলা প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী নানান কর্মসুচীর মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়।

২৬শে মার্চ সোমবার ভোরে তোপধ্বনির মধ্য দিয়ে স্বাধীনতা স্মৃতি অ¤¬ানে পু®পমাল্য অর্পণ করা হয় । প্রথমে পুষ্পমাল্য র্অপন করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার ।

পরে উপজেলা প্রশাসনের পক্ষে কর্মকর্তাদের সাথে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার,ডিমলা উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা কমান্ড,ডিমলা থানা পুলিশ, ডিমলা প্রেসক্লাব,অনলাইন প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ,রাজনৈতিক-সামাজিক,সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন সহ সর্বস্তরের মানুষজন ।

এরপর সকাল ৮টায় উপজেলা প্রশাসন উপজেলা আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা সংসদ এর উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন, দোয়া মাহফিল শেষে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা শেষে মুক্তিযোদ্ধা সংবর্ধনা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহনে কুচকাওয়াচ, ডিসপ্লে প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা, চিত্রাঙ্কন, বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

(এমআইএস/এসপি/মার্চ ২৬, ২০১৮)