হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের লাখাই উপজেলার মুক্তিযোদ্ধা ডিগ্রী কলেজে পৌনে ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে ৪ তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন। এতে করে নিরসন হলো দীর্ঘদিন ধরে লেগে থাকা শ্রেণিকক্ষ সংকটসহ নানা সমস্যা। আজ মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির আনুষ্ঠানিকভাবে এই ভবনের উদ্বোধন করেন।

প্রকৌশলী মাহবুব আলম জানান, পৌনে তিন কোটি টাকা ব্যয়ে হবিগঞ্জ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এই কাজটি বাস্তবায়ন করছে।

মুক্তিযোদ্ধা ডিগ্রী কলেজের অধ্যক্ষ দীন মোহাম্মদ জানান, কলেজটিতে ছাত্রছাত্রীদের তুলনায় শ্রেণিকক্ষ অত্যন্ত অপ্রতুল ছিল। দীর্ঘদিনের এই সমস্যা সমাধানের লক্ষ্যে তারা কলেজের পক্ষ থেকে বিষিয়টি এডভোকেট মোঃ আবু জাহির এমপিকে অবগত করেন। পরবর্তীতে সংসদ সদস্যের ঐকান্তিক প্রচেষ্টায় নির্মিত হলো ৪ তলা বিশিষ্ট এই ভবনটি।

কলেজের একাদশ শেণির শিক্ষার্থী শারমিন আক্তার জানান, এই ভবনটি নির্মাণ হওয়ায় ছাত্রছাত্রীরা দীর্ঘদিনের দুর্ভোগ থেকে উত্তোরণ পাবেন। এতে তারা অত্যন্ত আনন্দিত।

এ ব্যাপারে হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির বলেন, হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠাসহ বিগত ৯ বছরে আমি হবিগঞ্জ-লাখাইয়ে ২২টি নতুন স্কুল-কলেজ প্রতিষ্ঠা করেছি। অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণসহ ব্যাপক উন্নয়নের মাধ্যমে আমি হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রকে এগিয়ে নিতে চাই।

উদ্বোধনী অনুষ্ঠানে লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান, কলেজের অধ্যক্ষ দীন ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ মুক্তার হোসেন বেনু প্রমুখ।


(এমইউএ/এসপি/মার্চ ২৭, ২০১৮)