বিশেষ প্রতিনিধি : বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের মুক্তিযুদ্ধ্ব ও বাংলাদেশ বিরোধী বক্তব্যের প্রতিবাদে গত ১১ই এপ্রিল ব্রিকলেনে মহানগর যুবলীগের কার্যালয়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় লন্ডন মহানগর যুবলীগের সভাপতি তারেক আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সল হোসেন সুমনের পরিচলানায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের কার্যকরী কমিটির সদস্য ও যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের কার্যকরী কমিটির সদস্য ও যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান। প্রতিবাদ সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন লন্ডন মহানগর আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাসির আহমেদ , যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক আনিসুজ্জামান আজাদ, হাফিজুর রহমান সেলিম মোদাব্বের হোসেন চুনু, সাংগঠনিক সম্পাদক দিলাল আহমদ, লিলু মিয়া তালুকদার, সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম মহসিন, প্রবাস সম্পাদক দুলাল আহমদ, যুক্তরাজ্য প্রজন্ম লীগ সভাপতি গোলাম ফারুক। লন্ডন মহানগর যুবলীগের সহ সভাপতি শাহ মিনার, জামাল চৌধুরী, জুয়েল রাজ, যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান সুমন, রিপন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক খালেদ আহমদ শাহীন, শাহীন উদ্দিন তরফদার, শিমুল চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক মিজানুর রহমান, সহ সাংস্কৃতিক সম্পাদক দুলাল আহমদ, অর্থ সম্পাদক জিলু মিয়া, ধর্ম সম্পাদক মিছবাউর রহমান দুলন, আলী আকবর চৌধুরী, যুক্তরাজ্য ছাত্রলীগের সভাপতি তামিম আহমদ, সহ সভাপতি সুমন আহমদ, মিলকান হাসান, সজিব ভুঁইয়া, ফখরুল কামাল জুয়েল, নিপু মিয়া, ডানিয়েল আহমেদ, আনোয়ার খান, সালমান আহমেদ সহ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সভায় বক্তাগণ বলেন অবিলম্বে তারেক রহমান কে জাতির কাছে মহান মুক্তিযুদ্ধ্বের ইতিহাস বিকৃতির জন্য ক্ষমা চাইতে হবে। অন্যতায় তাকে চরম মূল্য দিতে হবে বলেও বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ফখরুল ইসলাম মধু বলেন, ইতিহাস না জেনে অর্ধ শিক্ষিত তারেক জিয়া বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ্বের ইতিহাস নিয়ে মূর্খের মতো কথা বলছে। আগে তার নিজের ইতিহাস পাঠের দরকার। বঙ্গবন্ধু হিমালয় সম। তারেক রহমানের মতো অবার্চীনের প্রলাপে কিছুই যায় আসে না। তারেক রহমান এখন দিশেহারা হয়ে মুখে যা আসছে তাই বলছে স্বাধীনতার ৪৩ বছর পর নতুন ইতিহাস রচনা করতে চাইছে। বাংলাদেশের মানুষই এদের বিকৃত ইতিহাস কে আস্তাকুড়ে পাঠাবে। তারেক রহমানের মা ও ইতিহাস বিকৃতি করেছিলেন বাংলাদেশের তরুণ প্রজন্ম এর জবাব দিয়েছে। সেই দিন আর নাই রেডিও টেলিভিশনে ইতিহাস বিকৃতি করে জনগণের সাথে প্রতারণা করবেন। বঙ্গবন্ধু কে হত্যার পর তারা যে কাজটি করতে চেয়েছিলো কিন্তু সফল হয় নি। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ এর চেয়ে বড় কোন ইতিহাস নেই। এর চেয়ে বড় কোন সত্য নেই।

প্রধান বক্তার বক্তব্যে সেলিম আহমদ খান বলেন দেশ থেকে পালিয়ে থাকা তারেক রহমানের মতো চাদাবাজ ও ব্যাংক কার্ড জালিয়াত কারী কে যুক্তরাজ্য থেকে বহিস্কার করার জন্য যুবলীগ খুব শিঘ্রই কর্মসূচী ঘোষনা করা হবে। ১০ ডাউনিং স্ট্রিটে এই ব্যাপারে ব্যাবস্থা নেয়ার জন্য আবেদন জানাবে যুবলীগ। সেলিম আহমদ খান বলেন ইতিহাসের বহু বিকৃতি বাংলাদেশের মানুষ দেখেছে। বন্ধুকের নলের মুখে তোতাপাখির মতো অনেক বুলি দেশের মানুষ কে খুনি জিয়াউর রহমান শিখিয়েছিলো কিন্তু কিছুই ধোপে টিকেনি। ইতিহাসের চরম সত্য তার আপন গতিতে ফিরে এসেছে। স্বমহিমায় বাংলাদেশে প্রতিষ্ঠা পেয়েছেন বঙ্গবন্ধু। তারেক রহমানের উদ্দ্যেশে এই নেতা বলেন লন্ডনে চিকিৎসার জন্য আছেন সেটাই করেন প্রয়োজনে মানসিক চিকিৎসা নেয়ার পরামর্শ দেন তিনি। যুক্তরাজ্য কে কুলষিত করবেন না নেতাদের চরিত্র নষ্ট করে কমিশন খাওয়া শিখিয়ে চাদাবাজি শিখিয়ে যুক্তরাজ্যকে কলঙ্কিত করবেন না।

(কেএএস/এএস/এপ্রিল ১৩, ২০১৪)