ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলা বিভাগের আয়োজনে বসন্ত উৎসব উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের আম্রকাননে বাংলা মঞ্চে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে বেলা সাড়ে ১১টায় অনুষদ ভবনের সামনে থেকে একটি শোভাযাত্র বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে এসে শেষ হয়।

বাংলা বিভাগের সহকারী অধ্যাপক তিয়াশা চাকমার সঞ্চালনায় এবং উক্ত বিভাগের সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা।

এসময় বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের পরিবেশনায় আবৃত্তি, গান, নৃত্য ও নাট্যকার রাসাত রাহমান জিকো’র ‘টক শো’ নাটিকাটি মঞ্চায়ন করা হয়। নাটিকাতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে, উপস্থাপক চরিত্রে এনামূল হক, কবি শাহ মুহাম্মদ কলিম চরিত্রে অভিনয় করেছেন সাগর বিশ্বাস, বাংলা চলচ্চিত্রের নায়িকা মিস চন্দ্রিমা চরিত্রে অভিনয় করেছে রুম্পা খাতুন, বিজ্ঞানী বদরুল হাসান চরিত্রে অভিনয় করেছেন তন্বময় পারভেজ ও দর্শক চরিত্রে ছিলেন হৃদয় পাল।

উল্লেখ্য যে, ১৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটি থাকায় এ বছর বসন্ত উৎসব ২৭ মার্চ করা হয়।


(এসআই/এসপি/মার্চ ২৭, ২০১৮)