জামালপুর প্রতিনিধি : জামালপুরের রশিদপুর এলাকায় শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার দুপুরে পিতা রবিউল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ বছরের স্বশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিজ্ঞ বিচারক রেজা মো. আলমগীর হোসেন। 

মামলায় উল্লেখ করা হয়েছে, রশিদপুর গ্রামের রবিউল ইসলাম তার পঞ্চম শ্রেণি পড়ুয়া শিশুকন্যাকে ৭/৮দিন নিজ ঘরে জোরপূর্বক ধর্ষণ করে। একপর্যায়ে গর্ভবর্তী হয়ে পড়ে শিশুকন্যাটি। ২০১৭ সালের ১৫ জুলাই এই ঘটনা জানাজনি হলে রবিউলকে আটক করে পুলিশে সোপর্দ করে বিক্ষুব্ধ এলাকাবাসী।

ওইদিন রাতেই শিশুর মা বাদী হয়ে জামালপুর সদর থানায় পিতা রবিউল ইসলামের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় মামলার তদন্তকারী অফিসার ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগটি শিশু নির্যাতনের হওয়ায় মামলাটি নারী ও শিশু নির্যাতন আদালতে প্রেরণ করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক ১০ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় রবিউলকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আকরাম হোসেন জানান, মামলার এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করেছে এবং এই রায়ের মাধ্যমে একটি দৃষ্টান্ত স্থাপন হয়েছে। ভবিষ্যৎে কেউই আর ধর্ষনের মতো খারাপ কাজে লিপ্ত হবেন না বলে আশা করেন তিনি।

এই মামলায় আসামির পক্ষের কোনো আইনজীবী এজলাসে উপস্থিত ছিলেন না।

(আরআর/এসপি/মার্চ ২৭, ২০১৮)