খুরশিদ আলম শাওন, রাণীশংকৈল : দীর্ঘ ১৭ বছর পর আগামী ২৯ মার্চ বাংলাদেশ আওয়ামীলীগের  সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁওয়ে সফর কে কেন্দ্র করে রাণীশংকৈল উপজেলা আ’লীগ নেতা কর্মিরাসহ সংরক্ষিত আসনের সাংসদ ব্যাপক ভাবে প্রচার প্রচারনায় সময় কাটাচ্ছেন। জনসাধারণের মাঝে প্রধানমন্ত্রীর সফরের বার্তা পৌছে দিতে পঞ্চগড়-ঠাকুরগাঁও জেলা জুড়ে পাড়া, মহল্লায় ব্যাপক প্রচারে নেমেছে সংরক্ষিত ৩০১ আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটাসহ উপজেলার নেতাকর্মীরা।

আ.লীগের দলীয় সুত্রে জানা যায়, প্রধানমন্ত্রী জেলা শহর ঠাকুরগাঁওয়ে আসবেন এবং সেখানে দলীয় সমাবেশে বক্তব্য রাখবেন এ বার্তা পৌছানোর জন্য জেলা আ’লীগের বর্ধিত সভা, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ স্বেচ্ছাসেবকলীগ কৃষকলীগ মহিলা আ’লীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ সাথে তিনি সকল বর্ধিত সভায় উপস্থিত হয়ে বক্তব্য রাখেছেন এবং আনন্দ মিছিল, মাইকিং করে জনসাধারনের অবগতির জন্য ব্যাপকভাবে প্রচারনা চালিয়ে যাচ্ছে। এবং কি পঞ্চগড় মহিলা আ’লীগ নেতা কর্মিদের উচ্ছাছিত করতে বিভিন্ন সময় মোবাইলে মনিটরিং করছেন, দিন রাত ব্যাস্ত সময় পার করছেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমনে উপজেলার মানুষের প্রত্যাশা নিয়ে কথা হয় জেলা আ’লীগ সদস্য উপজেলার যুগ্ন সম্পাদক আনিসুর রহমান বাকির সাথে তার প্রত্যাশা আ’লীগের শাসন আমলে ব্যাপক উন্নয়ন হয়েছে। আবার ক্ষমতায় এলে উন্নত রাষ্ঠ্রে পরিণত হবে এ দেশ। প্রধান মন্ত্রীর নিকট দাবী জানাই আমাদের এলাকায় অনেক প্রত্নতাত্বিক ও দর্শনীয় স্থান রয়েছে যেগুলো মৃত প্রায়, এগুলোর সংস্কার চাই। এগুলো সংস্কার হলে আধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে ।

রাণীশংকৈল ডিগ্রি কলেজ অধ্যক্ষ তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে মানুষের মনে এক ধরনের উৎসব বিরাজ করছে। এজন্য আমরা ডিগ্রি কলেজের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে শুভেচ্ছা অভিনন্দন সম্বলিত বিল বোর্ড ব্যানার ফেসটুন সাটিয়েছি। এছাড়াও প্রধান মন্ত্রীর নিকট ডিগ্রী কলেজ সরকারী করনের ঘোষনা আশা করছি।

সেলিনা জাহান লিটা এমপি বলেন, প্রধানমন্ত্রীর আগমনের বার্তা নিয়ে উপজেলার ইউনিয়ন পাড়া মহল্লায় যেখানেই প্রচারনাই যাচ্ছি জনসাধারনের ব্যাপক সাড়া পাচ্ছি। ইউনিয়ন ওয়ার্ড নেতাদের সাথে সম্বন্বয় করে সভা সেমিনার করে প্রচারণা চালিয়ে যাচ্ছি। জেলা শহরসহ সমস্ত উপজেলায় অভিনন্দন গেট, পোষ্টার সাটানো হয়েছে। আমরা আশা করছি রাণীশংকৈল পীরগঞ্জ উপজেলা সহ বিভিন্ন জেলা থেকে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি থাকবে প্রধানমন্ত্রীর জন সভায় সে ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী আমাদের উপজেলার ডিগ্রী কলেজের চারতলা ভবন, রাণীশংকৈল-হরিপুর ফায়ার সার্ভিস ষ্টেশন ভবন, পীরগঞ্জ ডিএন কলেজ, চন্দরিয়া কলেজের ভবন সহএকাধিক উন্নয়ন কাজের উদ্ধোধন করবেন।

এদিকে জেলা আ’লীগের সম্পাদক জেলা চেয়ারম্যান মুহাঃ সাদেক কুরাইশি এ প্রতিনিধিকে বলেন, র্দীঘ দিন পর আমরা ঠাকুরগাঁওবাসী প্রধানমন্ত্রীকে পেতে যাচ্ছি । এ জন্য প্রধানমন্ত্রীকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। এছাড়াও জেলা উপজেলার নেতাকর্মিরা নেত্রীর সমাবেশে প্রায় ১০ লক্ষ মানুষের জনসমাগমের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।

পাশাপাশি আমরা কিছু দাবি তুলে ধরবো সেগুলো হলো ঠাকুরগাঁও-ঢাকা আন্ত-নগর ট্রেন, বিট্রিশ আমলে বিমানবন্দর চালু, কৃষি ভিত্তিক ইপিজেড, একটি পূনাঙ্গ পাবলিক বিশ্ব বিদ্যালয় ও মেডিক্যোল কলেজ, বন্ধ হওয়া রেশম কারখানা পুনরায় চালু করার দাবি জানানো হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।


(কেএএস/এসপি/মার্চ ২৭, ২০১৮)