মাদারীপুর প্রতিনিধি : প্রত্যান্ত গ্রাম অঞ্চলে ঐতিহ্যবাহী খেলাধুলার মধ্যে হা-ডু-ডু(কাবাডি) ছিল এক সময় বেশ জনপ্রিয় খেলা। আধুনিকতার ছোঁয়া ও কালের বিবর্তনে এখন বিভিন্ন খেলার চাঁপে ক্রমেই হারিয়ে যাচ্ছে গ্রামীণ সংস্কৃতির ঐতিহ্যবাহী জাতীয় এই খেলা। এখন সে খেলা তেমন আর চোঁখে পড়েনা। গ্রাম বাংলার ঐতিহ্যটি ধরে রাখতে মাদারীপুর জেলা পুলিশের উদ্যোগে মাদারীপুর পুলিস লাইনস মাঠে বুধবার সকালে স্বাধীনতা দিবস কাবডি টুর্নামেন্টের  উদ্বোধন করা হয়। খেলায় মাদারীপুরের ৫টি থানা ও পুুলিশ লাইন্স এর মোট ৬টি টিম প্রতিযোগিতায় অংশ নেয়।

মাদারীপুর পুলিশ সুপার মো. সরোয়ার হোসেন এর সভাপত্বিতে টুর্নামেন্টের উদ্বোধন করেন মাদারীপুরের জেলা প্রশাসক মো.ওয়াহিদুল ইসলাম।

এই অনুষ্ঠানে অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ওবাইদুর রহমান কালু খান, সাবেক পৌর চেয়ারম্যান চৌধুরী নুরুল আলম বাবু ও খলিলুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, আব্দুল্লাহ আল মামুন, সুমন দেব সহ বিভিন্ন থানার ওসি।

অনুষ্ঠানে বক্তারা জাতীয় খেলা কাবাডির ঐতিহ্য ধরে রাখার জন্য এ ধারা অব্যহত রাখতে চান বলে জানান। তাছাড়া আগামী ৩১শে মার্চ শনিবার টুর্নামেন্টের ফাইনাল খেলায় নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এর থাকার কথা রয়েছে বলে জানান উক্ত অনুষ্ঠানের আয়োজকরা।

(এমআরএস/এসপি/মার্চ ২৮, ২০১৮)