লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার আমাদা গ্রামে চার পুলিশ কর্মকর্তাকে আহত করে ছিনিয়ে নেওয়া চার আসামিকে গ্রেফতার করেছে নড়াইল পুলিশ ।

বুধবার দিবাগত রাতে তাদেরকে লোহাগড়া উপজেলার আমাদা গ্রামের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় । নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসীমউদ্দিন বৃহস্পতিবার প্রেস ব্রিফিং মাধ্যমে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ।

এদিকে, দায়িত্বে অবহেলার অভিযোগে লোহাগড়া থানার এসআই গোবিন্দ আকর্ষনকে গত বুধবার নড়াইল পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

পুলিশ সুত্রে জানা গেছে, গত ২৫ মার্চ দিবাগত গভীর রাতে নড়াইলের লোহাগড়া উপজেলার আমাদা গ্রামে লোহাগড়া পুলিশের একটি দল দাঙ্গা-হাঙ্গামা মামলার আসামি নাঈস খান, সোহেল মল্লিক, রাংগু খান ও সোহেল নামের ৪জন আসামিকে আটক করে নিয়ে আসছিল । ওই সময় আমাদা গ্রামের মসজিদ থেকে গ্রামে ডাকাত পড়েছে বলে মাইকিং করলে আসামী পক্ষের লোকজন দেশীয় অস্ত্র, লাঠি নিয়ে পুলিশের উপর হামলা চালিয়ে লোহাগড়া থানার এসআই গোবিন্দ আকর্ষন, এএসআই আনিসুজ্জামান, কাজী বাবুল ও বাবুল হাসানকে গুরুতর আহত করে চার আসামীকে ছিনিয়ে নিয়ে যায় ।

এ ব্যপারে ২৬ মার্চ লোহাগড়া থানার আহত এসআই গোবিন্দ আকর্ষন,বাদি হয়ে এজাহার নামীয় ২১জনসহ অজ্ঞাত আরো ৩০জনকে আসামী করে মামলা দায়ের করেন।

পুলিশ সুপার মোহাম্মদ জসীমউদ্দিন বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এর মাধ্যমে জানিয়েছেন, পুলিশকে আহত করার ঘটনায় বিনা দোসে কেউ যাতে শাস্তি না পায় এবং সঠিক অপরাধি শাস্তি পায় সেজন্য নড়াইল সার্কেল পুলিশ সুপার মেহেদী হাসানকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি সকল বিষয় তদন্ত করে অপরাধিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে ।

তিনি আরো জানান, যাদেরকে ছিনিয়ে নেওয়া হয়েছে তারা কেউ জঙ্গি বা সন্ত্রাসী নয় । এদের পিছনে যারা কাজ করেছে ও যারা প্রকৃত অপরাধি তাদের আইনের আওতায় আনা হবে ।

(আরএম/এসপি/মার্চ ২৯, ২০১৮)