বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠান উদযাপন করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে এই সমাপনী অনুষ্ঠান উদযাপন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা। উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রশিদ আমিন, ভারপ্রাপ্ত জেলা মৎস্য কর্মকর্তা জিয়া উদ্দিন, সফল মৎস্য ব্যবসায়ী আব্দুর রহিম ও সেলিম রেজা প্রমুখ বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন জেলা মৎস্য কনভেনিং কমিটির আহবায়ক ক্য সা প্রু মারমা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, পার্বত্যাঞ্চলে মৎস্য চাষের অপার সম্ভাবনা রয়েছে। দুই পাহাড়ে বাঁধ দিয়ে জলাশয় সৃষ্টি করে বিভিন্ন প্রজাতির মাছের চাষ করা যায়। এ ব্যাপারে জেলা পরিষদ দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। প্রকৃত মৎস্য খামারীদের ঋণ দিয়ে মৎস্য চাষের উন্নয়ন করে যাচ্ছে। তিনি আরো বলেন, এ জেলার মাছ জেলার চাহিদা পুরণ করে বিদেশেও রপ্তানী করা হচ্ছে। এ ব্যাপারে মৎস্য খামারীদের আরো প্রশিক্ষন গ্রহন করে উন্নত জাতের মাছের চাষ করার আহবান জানান।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে ৩জন সফল মৎস্য ব্যবসায়ী ও খামারীকে ক্রেস্ট ও পুরস্কার দেয়া হয়।

(এএফবি/এটিঅার/জুলাই ০৮, ২০১৪)