নীলফামারী জেলা প্রতিনিধি : নীলফামারীর জলঢাকা, ডোমার ও ডিমলায় শিলা বৃষ্টিতে ঘর বাড়িসহ ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নীলফামারী জেলা প্রশাসক খালেদ রহীম বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (৩০ মার্চ) সকালের দিকে জেলার ডোমার ও ডিমলায় ১২ টি ইউনিয়নের প্রায় ৩৫০ বসত ঘরের টিনের চাল শিলার আঘাতে ফুটো হয়ে গেছে।

এ ছাড়া, ডিমলায় শিলা বৃষ্টিতে ৩জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।ডোমারের ক্ষতিগ্রস্থ ইউনিয়ন গুলো হলো, কেতকিবাড়ী, গোমনাতী, ভোগডাবুড়ি, বামনিয়া ও পাঙ্গা মটুকপুর।এদিকে, ডিমলার উল্লেখিত ক্ষতিগ্রস্ত ইউনিয়ন গুলো হলো- ডিমলা সদর, বালা পাড়া, পশ্চিম ছাতনাই, পূর্ব ছাতনাই, গয়াবাড়ী,নাউতারা,খালিশা চাপানী, টেখাখড়িবাড়িও খগাখড়িবাড়ী।

জেলা কৃষি বিভাগের তথ্যমতে, হঠাৎ ভারী শিলা বৃষ্টির কারণে জেলার ডোমার ও ডিমলা উপজেলায় ভুট্রা, মরিচ, পেঁয়াচ, বোরো ক্ষেতসহ অন্যান্য ফসল ও বাড়ী ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে।

শিলা বৃষ্টির সময় মাঠ থেকে বাড়ি ফেরার পথে ডিমলার বালাপাড়া ইউনিয়নের চিত্তরঞ্জন, মিনা বেগম ও রমজান আলী নামের তিনজন গুরুতর আহত হয়েছে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

অপরদিকে, জেলার জলঢাকা উপজেলার গোলনা, শিমুলবাড়ী, মিরগঞ্জ ইউনিয়নে ও সৈয়দপুরে হালকা ও মাঝারী ধরনের শিলা বৃষ্টি হয়েছে।

নীলফামারী জেলা প্রশাসক খালেদ রহীম বলেন, প্রত্যেকটি উপজেলার নির্বাহী কর্মকর্তাকে সরেজমিনে পরিদর্শন করে সঠিক তথ্য ও ক্ষতিগ্রস্থ কৃষকের তালিকাও করতে বলা হয়েছে। একই কারণে দীর্ঘক্ষন বিদ্যুৎ বিচ্ছিন্ন হযে পড়ে ওইসব এলাকা ।


(এমআইএস/এসপি/মার্চ ৩০, ২০১৮)