মাগুরা প্রতিনিধি : মাগুরা জেলার উপর দিয়ে শুক্রবার বিকেলে বয়ে যাওয়া ঝড় ও শিলাবৃষ্টিতে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে তিন জনে। এছাড়া অসংখ্য ঘরবাড়ি বিধস্ত ও শিলাবৃষ্টিতে ফসলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

জেলা প্রশাসক আতিকুর রহমান জানান, ‘শুক্রবার বিকেলে ঝড়ের সময় শিলাবৃষ্টির কবলে পড়ে সদর উপজেলার ডহরসিংড়া গ্রামের আকরাম হোসেন (৩৫) নামে এক কৃষক নিহত হন। একই সময় মহম্মদপুর উপজেলার রাজপাট গ্রামে রোহান নামে ৫ বছরের এক শিশু’র মৃত্যু হয়।

অন্যদিকে গাছের ডাল চাপায় আহত শহরতলীর মোল্লা পাড়ার বাসিন্দা আলী মোল্লা শনিবার সকালে হাসপাতলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আহতদের মধ্যে ওলিম মিয়া নামে একজনের অবস্থা এখনো সংকটাপন্ন। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

জেলা প্রশাসকের দেওয়া তথ্য মতে, ঝড় ও শিলা বৃষ্টিতে সদরের জগলদল, বেরইপলিতা ও মঘি ইউনিয়নে সবচেয়ে বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে। এ সকল এলাকায় ১৫০ টি কাচা, আধাপাকা বাড়ি বিধস্ত হয়েছে। এছাড়া ৫০ হেক্টর জমির ফসলহানী ঘটনা ঘটেছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ ২ লক্ষ টাকা, ৩০ মেট্রিক টন চাল ও ৬০ বান্ডিল টিন বিতরণ করা হয়েছে। সহযোগিতা অব্যাহত রয়েছে। ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে জানান, জেলা প্রশাসক অতিকুর রহমান।


(ডিসি/এসপি/মার্চ ৩১, ২০১৮)