জামালপুর প্রতিনিধি : শিল্প সচিব মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, দেশে ১৬ কোটির অর্ধেক নারী। তাদের ঘরে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। নারীরা সাহস করে ঘর থেকে বেরিয়ে এসেছে বলেই আজ দেশ উন্নয়নশীলের মর্যাদা পেয়েছে। ক্ষুদ্র উদ্যোক্তা তৈরিতে আপনাদের পাশে আছে এসএমই ফাউন্ডেশন। সেখান থেকে ট্রেনিং ও পুজিঁ নিয়ে হস্তশিল্পসহ ক্ষুদ্র ও কুটির শিল্প কাজ করে নিজের পরিবার স্বাবলম্বীর পাশাপাশি দেশের অর্থনৈতিক পরিবর্তনে অংশ নিতে আহ্বান জানান।

শনিবার সকালে মেলান্দহ উপজেলা পরিষদ মিলনায়তনে এসএসই ফাউন্ডেশনের আয়োজনে ‘ব্লক ও বাটিক’ বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ড. মুহম্মদ হায়দারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবির, উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান চাঁন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তামিম আল ইয়ামীন, এসএমই ফাউন্ডেশনের ডিজিএম মামুনুর রহমান, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রফিকুল ইসলাম শামীম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক সুজা ও শামছুল আলম ।

পরে প্রধান অতিথি ‘নতুন ব্যবসা শুরু বিষয়ক’ প্রশিক্ষন প্রাপ্ত মৌচাক মহিলা সংস্থার ৩০ নারী উদ্যোক্তার মাঝে সনদ বিতরণ করেন। সেমিনারে প্রায় ৩ শতাধিক ক্ষুদ্র ও কুটির শিল্পের নারী উদ্যোক্তা অংশ নেয়।

(আরআর/এসপি/মার্চ ৩১, ২০১৮)