ধামরাই প্রতিনিধি : ধামরাই সদর থেকে মানিকগঞ্জের সাটুরিয়া সড়কটি দীর্ঘদিন ধরে ভয়ংকর পরিস্থিতির সৃষ্টি করেছে। সড়কের মাঝ খানে পুকুর সম গর্তের হওয়ায় ভয়ংকর অবস্থার সৃষ্টি হয়ে হয়ে পড়ে। এই পথদিয়ে প্রতি দিন শত শত বিভিন্ন শ্রেণীর যানবাহন ও হাজার হাজার মানুষ চলাল করে থাকে।

এর মধ্যে দশ টনের উপরে মাল পরিবহনের নির্দেশনা থাকলেও এক শ্রেণীর ড্রাম ট্রাক চল্লিশ থেকে পঞ্চাশ টন বালু বহন করে চলালের কারনে সড়কের মাঝ খানে ও বিভিন্ন স্থানে করা পাকা সড়কটি অল্প দিনের মধ্যেই বড় বড় গর্তের সৃষ্টি হয় জনগণ ও বিভিন্ন শ্রেণীর যানবাহন চলালের ক্ষেত্রে চরম দূর্ভোগ পোহাতে হয় এলাকাবাসির।

পুকুর সম গর্ত ও ভাঙা সড়ক দিয়ে যাতায়াতের সময় প্রতিদিন দূর্ঘটনায় পতিত হচ্ছে যাত্রী পথচারী ও যাবাহন। গতকাল বৃষ্টির পর এই পধথ দিয়ে যাবার কালে পচিশটি মটর সাইকেল আরোহী দুর্ঘটনায় পতিত হয়ে আহত হয়েছে জন।

এলাকাাসী দীর্ঘদিন ধরে বড় বড় মাটিবাহী ও মাল বাহী ট্রাক চলাচলের অভিযোগ দিলেও কেউ তোয়াক্কা করেনি। আজ দুপুরে ধামরাই পৌর সভার গুরুত্ব সড়ক আইঙ্গন এলাকায় সয়ং মেয়র পরির্দশনে এসে প্রায় ৫০ টন ওজনের বালু ভর্তি ড্রাম দেখতে পেয়ে আটক করেন। এবং বালু ঢেলে বৃহদাকার জলাশয়ের মত গর্ত ভরাট করে তাতে ইট বিেিয় নিজে উপস্থিত থেকে সড়কটি সংস্কার করে দেন। এসময় এলাকা বাসি জড়ো হয় ও একাজে এগিয়ে এসে সহযোগিতাও করেছে।

এ ব্যাপারে মেয়র বলেন, অতিরিক্ত মাল বহন করে ড্রাম ট্রাক ও অন্যান্য যানবাহন পৌর এলাকার সহ উপজেলার বিভিন্ন সড়কে চলাচলের কারনে দ্রুত সব ধরনের সড়ক ভেঙ্গে চলাচলের ক্ষেত্রে জনগণের চরম দুর্ভোগ পোহাতে হয়। আজ পৌর সভার সকল ইঞ্জিনিয়ারদের নিয়ে তাৎক্ষনিক এই সড়কটি মেরামতের ব্যাবস্থা করা হয়েছে বলেন মেয়র কবীর।

(ডিসিপি/এসপি/এপ্রিল ০১, ২০১৮)