সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : নানান আনন্দ আয়োজনের মাধ্যমে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখানের শুলপুরে পালিত হয়েছে খ্রীষ্টান সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম উৎসব পবিত্র ষ্টার সানডে। ষ্টার সানডে উপলক্ষে উপাসনালয়সহ বাসা-বাড়ি সাজিয়েছেন খ্রীষ্টান ধর্মাবলম্বীরা।

মুন্সীগঞ্জ জেলার একমাত্র গীর্জা সিরাজদিখানের কেয়াইন ইউনিয়নের শুলপুর গ্রামে অবস্থিত ‘সাধু যোাশেফ গির্জায়’ রবিবার সকাল সোয়া ৬টায় ও ৯ টায় সমবেত প্রার্থনায় কামনা করা হয়েছে বিশ্বকল্যাণে।

প্রার্থনা পরিচালনা করেন সাধু যোাশেফ গির্জার ফাদার ফাদার ড. লিন্টু ফ্রান্সিস ডি’ কস্তা । ফাদার ড. লিন্টু ফ্রান্সিস ডি’ কস্তা বলেন, রবিবার সকাল দুইবার মিশা হয়েছে, ‘চল্লিশ দিনের উপবাস পালন শেষে এ দিনে বিশ্বের সব খ্রিস্টভক্তদের জীবনে বয়ে আনে নির্মল আনন্দ ও শান্তি। গুড ফ্রাইডেতে বিপথগামী ইহুদীরা তাকে ক্রুশবিদ্ধ করে হত্যা করেছিল। মৃত্যুর তৃতীয় দিবস অর্থাৎ রোববার তিনি মৃত্যু থেকে জেগে উঠেছিলেন। মৃত্যুকে জয় করে যিশু সকল ক্লান্তি দূর করার জন্য আবারও মানুষের মাঝে শান্তি ফিরে আসেন।

এ দিনটিকেই আমরা ইষ্টর সানডে হিসেবে পালন করি । প্রার্থনার পাশাপাশি চলে ধর্মীয় সংগীত পরিবেশনা, প্রসাদ বিতরণ ও আলোচনা সভা। আলোচনা সভায় পবিত্র ইষ্টার সানডে’র গুরত্ব ও মানবজীবনে তার প্রয়োগ সম্পর্কে গুরগম্ভীর দিক নির্দেশনামূলক আলোচনা করা হয়।

কেয়াইন ইউনিয়ন ৫ নং ওয়ার্ড সদস্য নয়ন রোজারিও জানান, ‘যিশু খ্রিষ্ঠ তিনদিন মৃত থাকার পর বছরের এই দিনে পুনরায় জীবন ফিরে পান। সেই থেকে আমরা খ্রীষ্ঠান ধর্মের অনুসারীরা দিনটিকে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করে থাকি।’

(এসডিআর/এসপি/এপ্রিল ০১, ২০১৮)