হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি আবুল হোসেন আকল মিয়া হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হওয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেলকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বিজ্ঞ আদালত। 

আজ রবিবার ডিবি পুলিশ তার ১০ দিনের রিমান্ড চেয়ে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করলে আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতে আবুল হোসেন আকল মিয়া হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামী জসিম উদ্দিনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি মোতাবেক শনিবার রাতে ডিবি পুলিশ তাকে বাল্লা রোড এলাকা থেকে গ্রেফতার করে।

প্রসঙ্গত, গত ১ মার্চ ফজরের নামাজ পড়তে মসজিদে যাবার সময় নৃশংসভাবে খুন হন প্রবীন এই ব্যবসায়ী নেতা। এব্যাপারে নিহতের ছেলে বাদি হয়ে ৪ জনের নাম উল্লেখসহ অঞ্জাতনামাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় এজাহারভুক্ত ২ আসামীসহ মোট ৪ জন গ্রেফতার হয়।

খুনিদের গ্রেফতারের দাবিতে সম্প্রতি চুনারুঘাটে সর্বদলীয় সংগ্রাম পরিষদের আহবানে উপজেলা সদরে সকাল সন্ধ্যা পালন করা হয়েছে।

এদিকে আজ রবিবার দুপুরে পুলিশ সুপার বিধান ত্রিপুরা এক সংবাদ সম্মেলনে জানান, এই হত্যকান্ডের পেছনে জমি সংক্রান্ত বিরোধের জের। ইতোমধ্যে হত্যার মোটিভ ও ক্লু বের করা হয়েছে। যা তদন্তের স্বার্থে বলা সম্ভব নয়।

(এমইউএ/এসপি/এপ্রিল ০১, ২০১৮)