ধামরাই প্রতিনিধি : ঢাকার ধামরাইয়ে আজ দুই এপ্রলি কৃমি সপ্তাহ-২০১৮ উদ্ভোধনী সভা অনুষ্ঠান হয়েছে ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলানায়তনে। সোমবার সকালে ইসলামপুর সরকারি প্রাথমকি বদ্যিালয়রে ছাত্র-ছাত্রীদরে কৃমির ঔষধ খাইয়ে কৃমি সপ্তাহরে আনুষ্ঠানিক উদ্ভোধন করনে উপজলো নর্বিাহী র্কমর্কতা আবুল কালাম।

এ সময় তিনি বলেন ধামরাই উপজলোয় প্রায় ১ লক্ষ ১১ হাজার ৭৫২ জন ৫ থেেক ১৬ বছররে বাচ্চাদের এই কৃমির ঔষধ খাওয়ানো হবে। সকল অভিভাবকদের এ বিষয়ে এগিয়ে আসতে হবে।

উপজলো নির্বাহী র্কমর্কতা আবুল কালামের সভাপতিত্বে অুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধামরাইয়ের পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির ।

উপজলো নির্বাহী র্কমর্কতা আবুল কালাম বলেন সরকার প্রতিটি শিশুর নিরাপত্তা বিধানে সার্বক্ষনিক কাজ করছেন। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে বলেন, বিদ্যালয়ে শিক্ষক দেরও দায়িত্ব পালন করতে হবে। যাতে প্রতিটি শিশু ও শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হতে পারে বলেন।

প্রধান অতিথি আলহাজ্ব গোলাম কবির বলেন - হাত মুখ না ধুইয়ে খাবার গ্রন না করার জন্য আহ্বান জানান।তিনি বলেন সুস্থ্য জীবন সুস্থ্য মন জীবনের সব কিছু সহজ হবে অর্জন। এবিষয়ে প্রতিটি অভিভাবকদের তাদের সন্তানদের নজর দিতে বলেন।

এসময় আরো বক্তব্য রাখেন উপজলো স্বাস্থ্য ও পঃ পঃ র্কমর্কতা ডাঃ ফজলুল হক, উপজলো প্রাথমকি শিক্ষা র্কমর্কতা কাজী রাশেদ মামুন সহ শিক্ষক অভিভাবক ও ছাত্র-ছাত্রীবৃন্দ ।

(ডিসিপি/এসপি/এপ্রিল ০২, ২০১৮)