রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সোমবার এইচএসসি ও আলিম পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ পরীক্ষায় একটি কেন্দ্রে সাংবাদিক প্রবেশে বাধা দিলেও নিয়ম ভঙ্গ করে এমপি তার দলবল নিয়ে ঠিকই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন।

পেশাগত কারণে স্থানীয় সাংবাদিকরা রানীশংকৈল মহিলা ডিগ্রী কলেজ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে চাইলে পরীক্ষা কেন্দ্রের মুল ফটকেই আটকে দেয় ফটকের দায়িত্বে থাকা ব্যাক্তি।

ফটকের দায়িত্বে থাকা ব্যাক্তি মানিক বলেন, পেন্সিপাল স্যাারের অনুমতি ছাড়া প্রবেশ করতে দেওয়া যাবে না। আপনারা স্যারকে ফোন দেন।

উপায়ন্তর না পেয়ে কেন্দ্র সচিব অধ্যক্ষ তফিল উদ্দীনকে ফোন দিলে তিনি বলেন,পরীক্ষা সংশ্লিষ্ট ছাড়া কেউ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এবং কি সাংবাদিক প্রবেশে র্বোড কর্তৃক মৌখিক নিষেধ রয়েছে বলে তিনি জানান।

ঠিক সে মুহুর্তে ঠাকুরগাও-৩ আসনের এমপি ইয়াসিন আলীর গাড়ী ঢুকে পড়ে পরীক্ষা কেন্দ্রে সেই গাড়ীতে এমপি ছাড়াও তার লোকজন ছিলো। তারাও এমপির সাথে পরীক্ষা কেন্দ্রে দেদারসে ঢুকে পড়ে।

এমপি পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তি কিনা প্রশ্ন করলে কেন্দ্র সচিব ক্ষিপ্ত হয়ে বলেন, আপনি আপনার জায়গায় কি লিখবেন লিখেন।

এ দিকে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সাংবাদিকরা। পরীক্ষা কেন্দ্রে অনেক প্রতিবন্দি পরীক্ষার্থী থাকে তাদের নিয়ে সংবাদ পরিবেশন ছাড়াও বিভিন্ন তথ্য নিতে কেন্দ্রে প্রবেশ ছাড়া উপায় কি? জানতে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করেছেন সাংবাদিকরা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদা বলেন, পরীক্ষা সংশ্লিষ্ট ছাড়া কেউ কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এমপি তাহলে কিভাবে তার লোকজন নিয়ে কেন্দ্রে পরির্দশনে গেলো প্রশ্নে তিনি কোন জবাব না দিয়ে এড়িয়ে যান।

এ ব্যাপারে দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জল হোসেন মুঠোফোনে বলেন,এমপি পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। এটি কেন্দ্র সচিব অনিয়ম করেছেন। এমন হলে ব্যাবস্থা নেওয়া হবে।

(কেএএস/এসপি/এপ্রিল ০২, ২০১৮)