জামালপুর প্রতিনিধি : বকশিগঞ্জের চন্দ্রবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের ১১জন পরিক্ষার্থী প্রবেশপত্র না আসায় এইচএসসি পরিক্ষা দিতে পারেনি। তারা সকলেই ওই কলেজের বিএম শাখার শিক্ষার্থী। সোমবার সকালে কেন্দ্রে এসে পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরে ফেরত যায় তারা। 

জানা গেছে, চন্দ্রবাজ রশিদা বেগম স্কুল অ্যান্ড কলেজ থেকে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি সমমান পরীক্ষায় অংশ গ্রহণের জন্য বিএম শাখার ৩০৮ জন শিক্ষার্থী ফরমফিলাপ করেন। এর মধ্যে ২৯৭ জন পরীক্ষার্থী প্রবেশপত্র পেয়েছে। পরীক্ষার্থী সুমাইয়া বেগম, মোবারক হোসেন ও হুমায়ুনসহ ১১ জনের প্রবেশপত্র আসেনি। ফলে এ বছর পরীক্ষা দিতে পারছে না তারা।

পরিক্ষার্থী সুমাইয়া বেগম অভিযোগ করে বলেন, পুরো প্রস্তুতি নিয়ে পরিক্ষা দিতে এসেছিলাম। আমাদের জীবন থেকে যাদের জন্য একটি বছর নষ্ট হলো তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এই নিয়ে চন্দ্রবাজ রশিদা বেগম স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম বলেন, যথানিয়মেই ৩০৮ জন শিক্ষার্থীর ফরমফিলাপ করে বোর্ডে পাঠানো হয়েছিল। ২৯৭ জনের প্রবেশপত্র এসেছে। ১১ জনের প্রবেশপত্র আসেনি। হয়তো কারিগরি বোর্ডের গাফিলতিতে প্রবেশপত্র আসেনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান সিদ্দিক বলেন, বিষয়টি দুঃখজনক। সঠিক তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

(আরআর/এসপি/এপ্রিল ০২, ২০১৮)