লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার লাকসামের চিহ্নিত অস্ত্র, চাঁদাবাজী, চুরি ও মাদক মামলাসহ ১৪টি মামলার আসামী আরাফাত হোসেন মুরাদ (৩২) ও মানিককে (২০) ৪ হাজার পিচ ইয়াবা এবং মাদক বিক্রির নগদ টাকাসহ গ্রেফতার করেছে লাকসাম থানা পুলিশ। 

গ্রেফতারকৃত মুরাদ লাকসাম পৌর শহরের গাজিমুড়া পশ্চিমপাড়া গ্রামের মৃত মোবারক হোসেনের ছেলে। এ ঘটনায় গতকাল মঙ্গলবার দুপুরে কুমিল্লা সিনিয়র সহকারী পুলিশ সুপার (লাকসাম সার্কেল) মোঃ নাজমুল হাসান সাংবাদিকদের প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সূত্রে জানা যায়, লাকসামে চিহ্নিত অস্ত্র, চাঁদাবাজী, চুরি ও মাদক মামলাসহ ১৪টি মামলার আসামী আরাফাত হোসেন মুরাদ এবং তার সহযোগী একই এলাকার মৃত আবদুর রশিদের ছেলে মানিক মিয়াকে গোপন সংবাদের ভিত্তিতে লাকসাম থানা পুলিশের অফিসার ইনচার্জ আবদুল্লাহ আল-মাহফুজের তত্বাবধায়নে এবং এস.আই বোরহান উদ্দিন ভূঁইয়া, সঞ্জয় দাস, আল আমিন, আবুল হোসেন ও এ.এস.আই ফরায়েজুল ইসলামসহ অভিযান চালিয়ে গাজিমুড়া পশ্চিম পাড়া তাদের নিজ বাড়ি থেকে আটক করে। এ সময় ৪ হাজার পিচ ইয়াবা ও মাদক বিক্রির নগদ ৯৩ হাজার ৭শ ৭০ টাকা উদ্ধার করে। মুরাদের বিরুদ্ধে অস্ত্র, চাঁদাবাজী ও মাদক মামলাসহ বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে লাকসাম থানায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ২৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

লাকসাম থানা পুলিশের অফিসার ইনচার্জ (তদন্ত) আশ্রাফ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(সিএস/এসপি/এপ্রিল ০৩, ২০১৮)