মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের ব্যস্ততম সুপার মার্কেট এস.আর প্লাজায় অবস্থিত একটি বেসরকারী ব্যাংকের এসি থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডের ঘটনায় তাৎক্ষণিক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনার কারণে রক্ষা পেল দুটি বেসরকারী ব্যাংক সহ বহু প্রতিষ্ঠান। বুধবার (৪এপ্রিল) দুপুরে শহরের কুসুমবাগ এলাকার সামনের সড়কের পাশে অবস্থিত এই বহুতল মাকের্টে এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, বুধবার দুপুর ১টার দিকে এস.আর প্লাজার পশ্চিম দিকের আউডোরে ঢাকা ব্যাংকের এসি থেকে ধুয়া বের হতে দেখেন স্থানিয়রা, পরে ঢাকা ব্যাংকের নিজস্ব নিরাপত্ত্বাকর্মীদের সহায়তায় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন নিয়ন্ত্রণে আনতে এরই মধ্যে যোগ দেয় ফায়ার সার্ভিসের একটি দল। তবে বড় ধরনের দুর্ঘটনা এড়ানোর ফলে শতশত ব্যবসা প্রতিষ্ঠান রক্ষা পেয়েছে। এঘটনায় মার্কেটের অন্যান্য ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। মৌলভীবাজার শহরের সব থেকে ব্যস্ততম এই মার্কেটের নীচ তলায় রয়েছে গ্রামীন ফোনের অফিস সহ শতশত মোবাইলের দোকান ও শো-রুম ,আর উপর তলায় রয়েছে ইসলামী ব্যাংক ও ঢাকা ব্যাংক নামের দুটি বেসরকারী ব্যাংক। এর বাহিরে এই মার্কেটে রয়েছে অভিজাত আবাসিক হোটেল ও রেস্তুরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এস.আর প্লাজার ম্যানেজার তাহের উদ্দিন জানান, ঢাকা ব্যাংকের এসি থেকে সৃষ্ট আগুন তাৎক্ষণিক নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। তিনি বলেন, কি কারণে এই ঘটনা ঘটতে পারে তার কারণ জানতে আমরা ঢাকা ব্যাংক কর্তৃপক্ষের সাথে কথা বলেছি।

(একে/এসপি/এপ্রিল ০৪, ২০১৮)