ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার হলদীবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে উত্ত্যক্ত করা ও কম্পিউটারে ছবি জোড়া দেওয়ার অপরাধে আব্দুর রহিম (১৮) নামের এক যুবককে ১০ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বুধবার দুপুর আড়াইটার সময় হলদীবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় অফিস কক্ষে বসে এ আদেশ প্রদান করেন বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মান্নান।

জানা গেছে, হলদীবাড়ী গ্রামের ইদ্রিস আলীর ছেলে আব্দুর রহিম হলদীবাড়ী বাজারে কম্পিটারে গান আপলোডের ব্যবসা করে। সে গোপনে বিভিন্ন মেয়ের ছবি তুলে ছেলেদের ছবির সংগে জোড়া দিয়ে টাকা আয় করতো।

গত কয়েকদিন ধরে একই এলাকার (মজিবর রহমান ছদ্মনাম) এর মেধাবী কন্যাকে উত্ত্যক্ত করতো এবং প্রেমের প্রস্তাব দেয়।এতে রাজি না হওয়ায় গোপনে ছবি তুলে তার ছবির সংগে জোড়া দিয়ে মোবাইলে মোবাইলে ছেড়ে দেয়। এটি মেয়ে ও তার পরিবার বিষয়টি অবগত হলে স্কুলের প্রধান শিক্ষককে বিষয়টি জানান।

পরে প্রধান শিক্ষক বাবুল হোসেন উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে জানান। উপজেলা নির্বাহী অফিসার স্কুলে গিয়ে উভয় পক্ষের জবান বন্দী গ্রহণ করেন। জবান বন্দীতে আব্দুর রহিম তার দোষ স্বীকার করে। আব্দুর রহিম সমিরউদ্দীন স্মৃতি মহাবিদ্যালয়ের এইচ এস সি পরীক্ষার্থী।

হলদীবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল হোসেন জানান,স্কুলের বাইরের পরিবেশ বজায় রাখার নিমিত্ত্বে আজকের এ উদ্যোগ।

ভানোর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল ওহাব সরকার বলেন,এলাকার জনগনকে সচেতন করার লক্ষ্যেই এ আয়োজন।স্কুলের মেয়েদের চলাচলে যেন কেউ আর কোন প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা না করে তাই ভ্রাম্যমান আদালতের এ রায়।

মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমান বলেন স্কুল কলেজের মেয়েদের যাওয়া আসার পথ সুগম করার লক্ষ্যে আমরা আইনিসহ সব রকমের সুবিধা দিচ্ছি।যেন কেউ হয়রানীর স্বীকার হয়ে বিদ্যালয় হতে ঝড়ে না পড়ে।

উপজেলা নির্বাহী অফিসার আ.মান্নান বলেন,আব্দুর রহিম তার দোষ স্বীকার করেছে। তার অপরাধ অনুযায়ী দুই বছর সাজা হয়।পারিপাশ্বিক চিন্তা করে তার সাজা ১০ দিন করা হয়েছে।

এসময় বালিয়াডাঙ্গী থানার একদল পুলিশসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিল।

(এফআইআর/এসপি/এপ্রিল ০৪, ২০১৮)