হবিগঞ্জ প্রতিনিধি : খালেদা জিয়ার জামিন নিয়ে বিএনপি যা বলছে তা রাজনৈতিক বোমাবাজি বলে মন্তব্য করেছেন আইন মন্ত্রী আনিসুল হক এমপি। তিনি বলেন, খালেদা জিয়ার জামিন দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু দুদক আপিল করলে সুপ্রীম কোর্টের আপিল বিভাগ তা স্থগিত করেন। এক্ষেত্রে সরকারের কিছুই করার নেই।

আজ বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জে নবনির্মিত আইনজীবী সমিতির ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এ সময় মন্ত্রী বলেন, জামায়াতের রাজনীতি নিষিদ্ধকরণ আইনটি (সংশোধনী) বর্তমানে মন্ত্রী পরিষদ সভায় উপস্থাপনের জন্য প্রস্তুত রয়েছে। মন্ত্রী পরিষদে অনুমোদন হলে তা সংসদে উত্থাপন করা হবে।

আইনটি শুধু জামায়াতকে নিষিদ্ধ করার জন্য কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, কোনো দল, সংগঠন বা ব্যক্তি যেই মানবতা বিরোধী হোক না কেন তাদের আইনের কাঠামোতে এনে বিচারের জন্য আইনটি সংশোধন হচ্ছে।

এছাড়া সাম্প্রতিক সময়ে ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড দাবির বিষয়ে তিনি বলেন, এ সংক্রান্ত একটি আইন রয়েছে। সে আইনে সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদন্ডের বিধান রয়েছে। তাই নতুন করে কোন আইনের প্রয়োজন নেই বলে মন্তব্য করেন তিনি।

পরে মন্ত্রী আইনজীবী সমিতি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহন করেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফীল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া ও আইন সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন, আইন মন্ত্রণালয়ের উপসচিব মাহবুবা রহমান সরকার।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডভোকেট মোঃ আব্দুল মোচ্ছাব্বির, অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরস্কায়। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার।

উল্লেখ্য, ৬ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে হবিগঞ্জ আইনজীবী সমিতির ৬ তলা বিশিষ্ট ভবনের ৩ তলা পর্যন্ত কাজ সম্পন্ন হয়েছে।

(এমইউএ/এসপি/এপ্রিল ০৫, ২০১৮)