দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীর পার্শ্ববর্তী মধ্যপাড়া পাথরখনির ভূগর্ভে কাজ করার সময় সোমবার সকালে পাথরের আঘাতে মোস্তফা কামাল (৩৩) নামের এক খনি শ্রমিকের মৃত্যু হয়েছে।

নিহত মোস্তফা কামাল পার্বতীপুর উপজেলার পূর্ব রসুলপুর গ্রামের মো. ফজলার রহমানের ছেলে। সে মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেডের (এমজিএমসিএল) ঠিকাদারি প্রতিষ্ঠান জার্মানিয়া ট্রাষ্ট কনসোর্ডিয়ামের (জিটিসি) অধিনে স্টোপিং এর কারিগরি বিভাগের সহকারি পদে কর্মরত ছিলেন।

মধ্যপাড়া পাথরখনি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) উপ-পরিদর্শক মো. মোসলেম উদ্দিন বলেন, খনি শ্রমিক মোস্তফা কামাল সকাল ৮টায় ভূগর্ভের কাজে যোগ দেন। কাজ করার এক পর্যায়ে সকাল ৯টায় ভূগর্ভের একটি জমাট পাথর থেকে পাথর খসে পরে। ওই খসে পড়া পাথরের আঘাতে মোস্তফা কামাল গুরুতর আহতন হন। মুমুর্ষূ অবস্থায় তাকে ভূগর্ভ থেকে উদ্ধার করে জিটিসি’র মেডিকেল সেন্টারে নেওয়া হয়। কিন্তু তার অবস্থার অবনতি ঘটলে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসারত আবস্থায় বেলা সাড়ে ১২টায় তার মৃত্যু ঘটেছে।

মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেডের (এমজিএমসিএল) ঠিকাদারি প্রতিষ্ঠান জার্মানিয়া ট্রাষ্ট কনসোর্ডিয়ামের (জিটিসি) মহাব্যবস্থাপক (জিএম) জাবেদ সিদ্দিকী খনির ভূগর্ভে খনি শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত শ্রমিকের পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদানের বিষয়ে জিটিসি’র পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।

(এসিজি/এসপি/এপ্রিল ০৯, ২০১৮)